Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বাহরাইনে বিভিন্ন দেশের শ্রমিকদের মাঝে ফুড বক্স বিতরণ

নোমান সিদ্দিকী, বাহরাইন

অক্টোবর ১৮, ২০২১, ১০:৫৫ এএম


বাহরাইনে বিভিন্ন দেশের শ্রমিকদের মাঝে ফুড বক্স বিতরণ

আন্তর্জাতিক খাদ্য দিবস উপলক্ষে বাহরাইনে সেচ্ছাসেবী মানবিক সংগঠন we care এবং one heart Bahrain এর যৌথ উদ্যোগে বিভিন্ন দেশের শ্রমিকদের মাঝে ফুড বক্স বিতরণ করা হয়েছে। 

১৬ অক্টোবর গত তিন মাস যাবৎ বেতন না পাওয়া বাহরাইনের সিত্রা এরিয়ায় একটি শ্রমিক ক্যাম্পে বিভিন্ন দেশের শ্রমিকদের ৫১টি ফুড বক্স, ৫১টি ফ্রেশ বিরিয়ানি এবং আফগান রিফিল থেকে বেচে যাওয়া কাপড় বিতরণ করা হয়। 

মানবিক সংগঠন we care এর সদস্য সবুজ মিলন বলেন, একটি দেশের নাগরিকগণের মৌলিক চাহিদাগুলোর মধ্যে খাদ্য অন্যতম। তাই গত কয়েক দশকে পৃথিবীর আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে চাষযোগ্য জমি সংরক্ষণ, জনসংখ্যা নিয়ন্ত্রণ, কৃত্রিম বনায়ন, জাতীয় ও আন্তর্জাতিক অর্থনীতি নিয়ন্ত্রণ ইত্যাদি কর্মকাণ্ডের মাধ্যমে পৃথিবীর সবগুলো উন্নত এবং উন্নয়নশীল দেশ, বৃহৎ ও গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলো ব্যস্ত হয়ে আছে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে। বিশ্ব জুড়ে গ্লোবাল ওয়ার্মিং এবং আরও কয়েকটি বিষয়ের পাশাপাশি খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ এখন সব চাইতে গুরুত্বপূর্ণ লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে।

পুরো পৃথিবী খাদ্যে স্বয়ংসম্পূর্ণ থাকুক। পৃথিবীতে একটি মানুষ ও যেন ক্ষুধার কস্টে জীবন যাপন না করে । এর ই ধারাবাহিকতায় wecare team খুজে বেড়ায় বাহরাইন অবস্থানরত বিপদগ্রস্থ মানুষদের এবং সামান্য সাধ্যের মধ্যে এই সব মানুষদের সামান্য মৌলিক চাহিদা পুরন করতে আমরা আছি  "রানার" হয়ে আপনার পাশে।

এসময় উপস্থিত ছিলেন-সবুজ মিলন, এজডান , তানিয়া, মারভেন,সাতিস, ইউসুফ,মোফাজজল, সাইফুল,ও জলিল সহ বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বাহরাইন শাখার সাংগঠনিক সম্পাদক সম্রাট নজরুল সিদ্দিকী।

উল্লেখ্য, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) যৌথ উদ্যোগে এই দিবসটি পালিত হয়ে আসছে প্রতি বছর। 

আমারসংবাদ/এআই