অবশেষে জাতিসংঘের সামনে অস্ত্রধারী সেই ব্যক্তির আত্মসমর্পণ

জাতিসংঘের সদর দপ্তরের সামনে সেই অস্ত্রধারী অবশেষে পুলিশের কাছে আত্মসমর্পণ করেছে। প্রায় তিন ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে কোন রকম অঘটন ছাড়াই স্থানীয় সময় বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে পুলিশের আহবানে আত্মসমর্পণ করে ৬০ বছর বয়সী ওই ব্যক্তি। নিউ ইয়র্ক পুলিশ তাকে জেল হাজতে পাঠিয়েছে। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

এর আগে অস্ত্রধারী ওই ব্যক্তি জাতিসংঘের সদর দপ্তরের সামনে অবস্থান করেন। সতর্কতার অংশ হিসেবে সদর দপ্তরের চারপাশের রাস্তা বন্ধ করে দেয় প্রশাসন। সদর দপ্তরের বাইরে অস্ত্র হাতে এক ব্যক্তিকে ঘুরতে দেখা যাওয়ার পরপরই দ্রুত নিরাপত্তা জোরদার করা হয়। নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছেন জাতিসংঘের সদর দপ্তর।

জাতিসংঘের একজন মুখপাত্র বলেন, জাতিসংঘের সদর দপ্তর বন্ধ রাখা হয়েছে। সেখানে পুলিশের কার্যক্রম চলছে। 

নাম প্রকাশ না করার শর্তে জাতিসংঘের একজন কর্মকর্তা বলেন, জাতিসংঘের সদর দপ্তরের সামনের প্রবেশপথে ওই ব্যক্তি আত্মহত্যার হুমকি দিচ্ছেন। ওই পথে জনসাধারণের চলাচল বন্ধ করা হয়েছে। তবে কার্যালয়ের অভ্যন্তরে বিভিন্ন কার্যক্রম চালু আছে।

পুলিশের তদন্তের কারণে জনগণকে ২৪ স্ট্রিট ও ফার্স্ট অ্যাভিনিউ এলাকায় ঢুকতে নিষেধ করা হচ্ছে বলে নিউ ইয়র্ক পুলিশ বিভাগ টুইটারে বলা হয়েছে।

আমরসংবাদ/কেএস