Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

গুরুতর অসুস্থ কণ্ঠশিল্পী আকবর

বিনোদন প্রতিবেদক

আগস্ট ১৭, ২০২০, ০৫:২৪ পিএম


গুরুতর অসুস্থ কণ্ঠশিল্পী আকবর

জনপ্রিয় টেলিভিশন ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মঞ্চে গান গেয়ে রাতারাতি রিকশাচালক থেকে শিল্পী বনে যাওয়া সেই আকবর গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে তিনি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার (১৭ আগস্ট) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন আকবরের স্ত্রী কানিজ ফাতেমা।

গত সাত বছর ধরে ডায়াবেটিসে ভুগছেন আকবর। এছাড়া দীর্ঘদিন ধরে রক্তনালিতে ইনফেকশন ও কিডনি রোগেও ভুগছেন আকবর।

হাসপাতালে ভর্তির বিষয়ে কানিজ ফাতেমা বলেন, শরীর বেশিমাত্রায় খারাপ হয়ে পড়লে রোববার তাকে নিয়ে হাসপাতালে এসেছিলাম। কিন্তু করোনা পরীক্ষার রিপোর্ট না থাকায় হাসপাতাল ভর্তি নেয়নি। আজকে ভর্তি করিয়েছি।

ডায়াবেটিস, কিডনিসহ বিভিন্ন রোগে ভুগছেন তিনি। ঈদুল আজহার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়। কোমর থেকে শরীরের নিচ পর্যন্ত অবশ হয়ে আছে। সবাই তার জন্য দোয়া করবেন।

আকবর গত বছর গুরুতর অসুস্থ হয়ে পড়লে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকবরকে চিকিৎসার জন্য ২০ লাখ টাকা (সঞ্চয়ীপত্র) অনুদান দেন। সেই অনুদানের টাকায় স্বামীর চিকিৎসা চালিয়ে  নেয়া হচ্ছে বলেই জানালেন তার স্ত্রী।

আজ থেকে প্রায় ১৫ বছর আগে নন্দিত সঙ্গীতশিল্পী কিশোর কুমারের গাওয়া ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি ইত্যাদির মঞ্চে গেয়ে রাতারাতি পরিচিতি পেয়ে যান আকবর। এর মধ্য দিয়ে একজন সাধারণ রিকশাচালক থেকে ইত্যাদির মঞ্চে গান গেয়ে জয় করেন লাখো মানুষের হৃদয়।

পরে নিজের মৌলিক গান ‘তোমার হাত পাখার বাতাসে’ অডিও-ভিডিও দুটোই সুপারহিট ছিল। আকবরের সঙ্গে মিউজিক ভিডিওতে মডেল হয়েছিলেন চিত্রনায়িকা পূর্ণিমা।

আমারসংবাদ/এআই