Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

গানের ভুবনে সুরের কনা

বিনোদন প্রতিবেদক

অক্টোবর ২০, ২০২০, ০১:২৭ পিএম


গানের ভুবনে সুরের কনা

আয়েশা বিনতে আজাদ কনা। গান নিয়ে তার অনেক স্বপ্ন। তাই ছোটবেলা থেকেই গানের সাথেই তার উঠা বসা। গান নিয়েই স্বপ্ন বলে পড়ছেন রাজধানীর সরকারী সঙ্গীত কলেজে-এ নজরুল সঙ্গীতে তৃতীয় বর্ষে। তবে এরইমধ্যে কনার প্রথম মৌলিক গান ‘অভিনয়’ ইউটিউবে প্রকাশিত হয়েছে।

গানটি লিখেছেন কারমিন রিমিশা টুম্পা এবং সুর সঙ্গীত করেছেন তারই কলেজের বড় ভাই উত্তম। এই গানটি তেমন সাড়া না ফেললেও কলকাতার প্রাক্তন’ সিনেমার জনপ্রিয় গান ‘আমি কী তোমায় খুব বিরক্ত করছি-লক্ষীটি’ গানটি কাভার করে বেশ সাড়া ফেলেছেন কনা। এরইমধ্যে গানটি ইউটিউবে ৪১ লাখেরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন।

এই গানটির জন্য বলা যায় প্রতিনিয়তই বেশ সাড়া পাচ্ছেন কনা। গান নিয়ে যে কারণে তার স্বপ্ন দিন দিন আরো বেড়েই চলেছে। কী স্বপ্ন গান নিয়ে? এমন প্রশ্নের জবাবে কনা বলেন,‘ গান নিয়ে অনেক স্বপ্ন আমার। তবে সবচেয়ে বড় স্বপ্নটা হলো গান গেয়ে বিশ্ব জয় করা। আমার বিশ্বাস আমি তা পারবো ইনশাআল্লাহ।’

গানে মূলত কনার’র অনুপ্রেরণা তার নানা প্রয়াত মধু বয়াতী। মধু বয়াতী হলেন দেশের বাউল সম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজের বাবা। ছোটবেলায় কনা তার বাবার চাকুরীর সুবাদে নোয়াখালীর রামগতিতে থাকার সময় ওস্তাদ অঞ্জন দাসের কাছে গানে তালিম নেন। পরবর্তীতে লতিফ স্যার’সহ আরো অনেকের কাছে তালিম নেন তিনি। বর্তমানে নজরুল সঙ্গীতে তালিম নিচ্ছেন মফিজুর রহমানের কাছে। কনা এই মুুহুর্তে আরো দু’তিনটি মৌলিক গান ও কয়েকটি কাভার সং’র কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন।

আমারসংবাদ/এমআর