Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সিনেমা হলে নায়িকা রত্না

ডিসেম্বর ১০, ২০১৪, ০৭:৪৫ এএম


সিনেমা হলে নায়িকা রত্না

  দর্শকদের আগমন বাড়াতে প্রেক্ষাগৃহ পরিদর্শণে গিয়েছিলেন অভিনেত্রী রত্না কবির সুইটি।

গতকাল মঙ্গলবার দুপুরে তিনি গাজীপুরের কাপাসিয়া শহরের মনোরম সিনেমাহলে যান। সে সময় প্রেক্ষাগৃহটিতে রত্না অভিনীত ছবি ‘সেদিন বৃষ্টি ছিল’ প্রচারিত হচ্ছিল।

জানা গেছে, হলে গিয়ে রত্না দর্শকদের সঙ্গে বসে সিনেমাটি দেখেন। রত্নার আগমনে কথা জেনে হলে দর্শকদের ভিড় জমে।

এ সময় রত্না দর্শকদের বলেন, আপনারা সবাই সিনেমা দেখতে হলে আসেন। বর্তমানে পরিবার নিয়ে দেখার মত সিনেমা নির্মাণ করা হচ্ছে। আপনারা সিনেমা হলের প্রাণ। আপনারা যদি সিনেমা হলে না আসেন তাহলে সিনেমা হল আর প্রাণ ফিরে পাবে না।

তিনি আরও জানান, দেশে যেভাবে সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে। এটা চিত্রজগতের জন্য এক বিপদ সংকেত। এভাবে যদি সিনেমা হলগুলো অবাধে বন্ধ হতে থাকে তাহলে একসময় একটা সিনেমা হলও খোলা থাকবে না।

বাংলাদেশে এক সময় ১৫’শ সিনেমা হল ছিল। বন্ধ হতে হতে বর্তমানে এর সংখ্যা দুইশ’তে দাড়িয়েছে।

সিনেমা হল বন্ধ হওয়ার কারণ হিসেবে তিনি বলেন, এখন ডিজিটাল যুগ চলছে। কিন্তু যুগের সাথে তাল মিলিয়ে হলগুলো ডিজিটাল হচ্ছেনা। অনেক ক্ষেত্রে হলের পরিবেশ এবং স্থানও এ জন্য দায়ি।

রত্না বলেন, সাধারণত শিল্প এলাকাতেই বেশি চলে সিনেমাহল। তাছাড়া চলচ্চিত্রে পাইরেসি মহামারিতে রূপ নিয়েছে। কোনোভাবেই পাইরেসি বন্ধ করা যাচ্ছে না। তবে আমি একজন কম্পিউটারে দক্ষ থাকায় আমার ছবিগুলো নিজস্ব কম্পিউটার দিয়ে পারসোনাল পাসওয়ার্ড দিয়ে লক করে ছবিগুলো সিনেমাহলে বিক্রি করি। এ জন্য আমার সিনেমাগুলো পাইরেসি করা সম্ভব হচ্ছে না। আর এফডিসিকে বিশ্বাস করা যায়। কারণ এফডিসি পাইরেসিতে জড়িত নয়।

সিনেমাহলে হঠাৎ আসার বিষয়ে তিনি বলেন, দর্শকগণ কেন হলমুখী হচ্ছেনা। এর কারণ খুঁজতেই পরিদর্শণ।

নায়িকা রত্নার প্রথম ছবি ‘সেদিন বৃষ্টি ছিল’ ব্যাপকভাবে ব্যবসা করেছে বলে জানা গেছে।