Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

রিয়াজ-মিশা সওদাগরের সিনেমা না চালানোর ঘোষণা

বিনোদন প্রতিবেদক

জুলাই ১১, ২০১৭, ০৫:৪৭ পিএম


রিয়াজ-মিশা সওদাগরের সিনেমা না চালানোর ঘোষণা

চিত্রনায়ক রিয়াজ ও খল অভিনেতা মিশা সওদাগর অভিনীতি এবং খোরশেদ আলম খসরু প্রযোজিত সিনেমা প্রদর্শন না করার সিদ্ধান্তের কথা জানিয়েছে প্রদর্শক সমিতি। মঙ্গলবার ( ১১ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির নেতারা।

ঈদুল ফিতরে যৌথ প্রয়োজনায় ‘বস টু’ ও ‘নবাব’ মুক্তি দেয়ার জেরে শারীরিকভাবে লাঞ্ছিত হন মধুমিতা প্রেক্ষাগৃহের মালিক ও চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ।

ওই হামলার প্রতিবাদে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক কাজী শোয়েব রশিদ।

তিনি আরো বলেন, রিয়াজ ও মিশা সওদাগর অভিনীত কোনও চলচ্চিত্র সিনেমা হলে প্রদর্শিত হবে না। একইভাবে খোরশেদ আলম খসরু প্রযোজিত কোনো চলচ্চিত্রও প্রদর্শিত হবে না কোনো প্রেক্ষাগৃহে।

প্রদর্শক সমিতির লিখিত বক্তব্যে বলা হয়, ব্যবসায়িক স্বার্থ বিবেচনায় ঈদে যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘বস টু’ ও ‘নবাব’ এর পক্ষে অবস্থান নিয়েছিলেন চলচ্চিত্র প্রদর্শক সমিতি। এ কারণে সেন্সর বোর্ডের সামনে প্রদর্শক সমিতির সভাপতি ও সেন্সর বোর্ডের সদস্য ইফতেফার উদ্দিন নওশাদের উপর হামলা চালায় অভিনেতা রিয়াজ, মিশা সওদাগর ও প্রযোজক খোরশেদ আলম খসরু এবং তাদের সহযোগীরা।

এদিকে, রোববারাই শিল্পী-কলাকুশলীদের আন্দোলনের মুখে একটি নীতিমালা প্রণয়নের আগ পর্যন্ত যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।