Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

নিলয় কি ফিরবে শখের কাছে

জুন ২৩, ২০১৫, ০৭:৫৫ এএম


নিলয় কি ফিরবে শখের কাছে

ওয়ান ফাইন ডে নাটকের দৃশ্য‘ওয়ান ফাইন ডে’ অর্থাৎ ‍একটি সুন্দর দিনে রুদ্র আর নীলা। দুজনই জীবনের এল সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছে। একদিন সকালে আকস্মিকভাবে দুজনের দেখা। রুদ্র অপেক্ষা করছে তার প্রেমিকা তৃষার জন্য কারণ তৃষা হঠাৎ সব ধরনের যোগাযোগ বন্ধ করে দিয়েছে।

অন্যদিকে নীলা তার প্রেমিক রায়হানের প্রতারণার জবাবে কি করবে সিদ্ধান্ত নিতে পারছে না। এমন পরিস্থিতিতে রুদ্র-নীলা পরস্পরের মধ্যে নিজেদের আনন্দ, বেদনা, ভালোবাসার কথা ভাগাভাগি করে। শেষ পর্যন্ত নাটকের গল্পে তৃষা কি ফিরে আসে রুদ্রের কাছে? নাকি নীলা রায়হানের সব দোষ মাফ করে দেয়? এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে ওয়ান ফাইন ডে শিরোনামের নাটক।

কৌশিক শংকর দাশের রচনা ও পরিচালনায় এ নাটকে রুদ্র আর নীলার ভূমিকায় অভিনয় করেছেন- নিলয় ও শখ। প্রায় তিন বছর পর নিলয়-শখ জুটিবদ্ধ হয়ে আবারো টিভি নাটকে অভিনয় করলেন। এ ছাড়াও এ নাটকে দেখা যাবে- মুনিয়া ও সুদীপকে।

এ নাটক প্রসঙ্গে কৌশিক শংকর দাশ বলেন- ‘২০০৮ সালে হয়তো বা ভালোবাসা শিরোনামের একটি নাটক নির্মাণ করেছিলাম। এতে সজল ও মম অভিনয় করেছিল। তখন এ নাটকটি অনেক দর্শকপ্রিয়তা পায়। সাত বছর পর সেই নাটকটি সম্পূর্ণ নতুন আঙ্গিকে পুননির্মাণ করেছি।’

তিনি আরো বলেন, ‘গল্পের কাঠামো ঠিক রেখে বর্তমান প্রেক্ষাপটে নাটকটি নতুন করে লিখেছি। এখানে আজকের তরুণদের কথা বলা হয়েছে। তাদের স্বপ্ন, আচরণ, ভালোবাসার কথা বলা হয়েছে। আশা করি, এ নাটকটিও দর্শকরা পছন্দ করবেন।’

ঈদুল ফিতরে মাছরাঙা টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে বলে জানিয়েছেন এ নির্মাতা।