Amar Sangbad
ঢাকা বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪,

রূপালি পর্দার মৌসুমী

আগস্ট ৭, ২০১৫, ১০:৪৭ এএম


রূপালি পর্দার মৌসুমী

  মৌসমুী হামিদ। ছোটপর্দার জনপ্রিয় মুখ। আজ থেকে শুরু হচ্ছে তার নতুন যাত্রা। আজ (৭আগস্ট) মুক্তি পেয়েছে মৌসুমী হামিদ অভিনীত ‘ব্ল্যাকমানি’। ছবিতে তার নায়ক সাইমন। আরও আছেন কেয়া। মুভি প্ল্যানেট মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত অ্যাকশন-রোমান্টিক ধারার এই ছবিটি পরিচালনা করেছেন সাফিউদ্দীন সাফি। ছবিটি দেশের ৯০টি হলে মুক্তি পেয়েছে।

‘ব্ল্যাকমানি’ ছবিতে মৌসুমী হামিদকে দেখা যাবে লন্ডনে অধ্যয়নরত এক মডার্ন তরুনীর চরিত্রে। যে পড়াশোনার জন্য আসে ঢাকায়। এসেই জড়িয়ে পড়ে নানান ঘটনায়। নিজের ঠোঁটে দুটি গান আর গ্ল্যামারাস উপস্থিতি নিয়ে সিনে দর্শকের সামনে আজই প্রথম হাজির হলেন তিনি।

মৌসুমীর জন্ম ও বেড়ে ওঠা সাতক্ষিরায় জেলার তালা উপজেলায়। ২০১০ সালে লাক্স সুপারস্টার প্রতিযোগিতায় প্রথম রানার্সআপ হওয়ার মধ্য দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু হয় মৌসুমী হামিদের। এরপর মডেলিং ও নাটকে অভিনয় করে জয় করে নেন দর্শকদের মন।

মৌসুমী প্রথম অভিনয় করেছিলেন খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ‘বাংলা আমার মাতৃভাষা’ নাটকে। তবে প্রথম প্রচারিত হয়েছিল মোস্তফা কামাল রাজ পরিচালিত 'বিয়োগ ফল'। ২০১২ সালে এসে মৌসুমী কলকতার ধারাবাহিক নাটক রোশনীতেও অভিনয় করেন। নাটকটি দুই বাংলাতেই বেশ সাড়া ফেলেছিলো। মৌসুমীও হয়ে উঠেন জনপ্রিয়।

নূর জাহান, অচেনা প্রতিবিম্ব, জলছবি, ডেড এন্ড এর এই নায়িকা প্রথম চলচ্চিত্রের ক্যামেরার সামনে দাঁড়ান অনিমেষ আইচ পরিচালিত ‘না মানুষ’ ছবির মাধ্যমে। কিন্তু ছবিটি আজও অসম্পূর্ণ হয়ে পড়ে আছে। এরপর তিনি শুরু করেন প্রশান্ত অধিকারী পরিচালিত ‘হাডসনের বন্দুক’। কিন্তু এ ছবিটিও নানা জটিলতায় অাটকে আছে। আর এরপরপরই মৌসুমী ক্যামেরার সামনে দাঁড়ান অনন্য মামুন পরিচালিত ‘ব্ল্যাকমেইল’ ছবিতে। এই ছবিটি মুক্তি পাবে আগামী ১৪ই আগস্ট।

এ ছবিগুলোসহ প্রায় ১০টি ছবি হাতে রয়েছে মৌসুমীর। অন্য ছবিগুলো হচ্ছে ফিরোজ খান প্রিন্সের 'শোধ প্রতিশোধ' আবু শাহেদ ইমনের 'জালালের গল্প', সাফিউদ্দীন সাফির 'পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী ২', হাসান ফুয়াদের 'লুকোচুরি প্রেম', মাসুম পারভেজ রুবেলের 'মিশন সিক্স'।

প্রসঙ্গত এর আগে বিন্দু, মম, ফারাহ রুমা, ফারিয়া, অহনা, তানিয়া, প্রসূন আজাদ, শায়না আমিনসহ অনেকই ছোটপর্দা থেকে বড়পর্দায় এসেছিলেন। কিন্তু ঝলক দেখাতে পারেন নি রূপালি জগতে, ফিরে গেছেন আগের গন্ডিতেই। আজ থেকে মৌসুমীও শুরু করলেন চলচ্চিত্রের পথে নতুন যাত্রা। মৌসুমী কি পারবেন রূপালি পর্দাতে আলো ছড়াতে? সময়ই বলে দিবে শেষ পর্যন্ত কি ঘটে মৌসুমীর ভাগ্যে।