Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সেন্সরে যাচ্ছে ‘পরবাসিনী’

আগস্ট ১১, ২০১৫, ০২:৪৩ পিএম


সেন্সরে যাচ্ছে ‘পরবাসিনী’

   লালটিপখ্যাত নির্মাতা স্বপন আহমেদ। ২০১২ সালে তিনি শুরু করেন বাংলাদেশের প্রথম সায়েন্স ফিকশন চলচ্চিত্র ‘পরবাসিনী’র কাজ। সিনেমাটির শুটিংয়ের কাজ অনেক আগে শেষ হলেও ভিএফএক্স এর কাজের জন্য এতটা সময় অপেক্ষা করতে হয়েছে বলে জানিয়েছেন সিনেমাটির নির্মাতা। তবে আশার কথা হলো- সিনেমাটির সকল কাজ শেষ করে এখন সেন্সরের পথে। এমনটাই জানান পরিচালক।
 
এ প্রসঙ্গে স্বপন আহম্মেদ জানান, ‘চলতি সপ্তাহে সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেয়া হবে। সিনেমার শুটিং শেষ হয়েছে অনেক আগেই কিন্তু ভিএফএক্স এর কাজের জন্য এতটা সময় লেগেছে।

তিনি আরও জানান, ‘সিনেমাটি বাংলাদেশ, ভারতের কলকাতা-মুম্বাই, ফ্রান্স, সুইজারল্যান্ড, বেলজিয়াম, নেদারল্যান্ড, হল্যান্ড, জার্মানি, জাপানসহ মোট দশটি দেশে শুটিং হয়েছে। এতে অভিনয় করেছেন বাংলাদেশের ইমন, অপ্সরা আলী, চাষী আলম, কাজী উজ্জল, সোহেল খান, দাউদ হোসেন রনি। কলকাতার সব্যসাচী চক্রবর্তী, জুন মালিয়া, মোম্বাই থেকে নায়িকা উর্বশী রাওতেলা, রিত মজুমদার, রবি রঞ্জন মৈত্র, এ ছাড়া ফ্রান্স, আমেরিকার শিল্পীসহ মোট ষোলটি দেশের শিল্পী অভিনয় করেছেন এ সিনেমায়।

এ সিনেমায় নায়ক হিসেবে অভিনয় করেছেন ইমন। ইমনের বিপরীতে দেখা যাবে বাংলাদেশি বংশোদ্ভূত ভারতীয় অভিনেত্রী রিত মজুমদারকে। নায়িকা উর্বশী রাওতেলাকেও ছবিটির আইটেম গানে দেখা যাবে।

রিত মজুমদার মডেলিং দিয়ে তার ক্যারিয়ার শুরু করেন। টিভি বিজ্ঞাপনে কাজ করেছেন রনবীর কাপুর, দিপীকা পাড়ুকোন, মহেন্দ্র শিং ধোনীদের সঙ্গে। ইতালিয়ান ছবি ‘ভিসিবল ব্রা স্ট্রাপস’ দিয়ে চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করেন। ছবিটি ২৫টি শাখায় বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কার লাভ করে। এছাড়া ফরাসি ছবি ‘দ্য অভা’, ইংরেজি ছবি ‘সোয়েন’ এ অভিনয় করেন তিনি। বর্তমানে তিনি ত্রিবেদি পরিচালিত হিন্দি ছবি ‘আই কিল্ড হিম’- নিয়ে ব্যস্ত রয়েছেন। এছাড়া সামনে জরজ রামিরেজ ও অজিতেশ শর্মার পরিচালনায় ‘ভিসিবল ব্রা স্ট্রাপস টু’ ছবিতে কাজ করবেন এ অভিনেত্রী।

পরবাসিনী সিনেমার গানগুলো লিখেছেন- সৃজাতো, জাহিদ আকবর, জনি হক, রবিউল ইসলাম জীবন ও স্বপন আহমেদ। সুর ও সংগীত পরিচালনায় ইবরার টিপু, আরিফ রানা, মুম্বাইয়ের ডিজে একেএস ও কলকাতার বিনিত রঞ্জন মিত্র। গান গেয়েছেন- রুপংকর, সুকন্যা, কনা, পড়শী, এলিটা, তিশমা, ইবরার টিপু, তানভীর তারেক, পারভেজ ও আরিফ রানা।

সিনেমাটি প্রযোজনা করেছেন রেগ এন্টারটেইমেন্ট ও ইমপ্রেস টেলিফিল্ম।