Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

হাওড়ের জলে প্রসূনের ‘জলজোৎস্না’

আগস্ট ১৯, ২০১৫, ০২:২১ পিএম


হাওড়ের জলে প্রসূনের ‘জলজোৎস্না’

    বকুলের বেড়ে ওঠা হাওড় অঞ্চলে। এদিকে হাওড়ে পানির সমস্যার কারণে বকুলের বাবা গান গাওয়াকেই পেশা হিসেবে বেছে নিয়েছেন। এদিকে ছোট বেলায় মাকে হারিয়েছেন বকুল। বাবাই মায়ের মত করে আদর করে মেয়েকে বড় করেছেন। অপরদিকে বকুলদের বাড়িতে থাকেন মিলন। একটা সময় গিয়ে মিলন বকুলকে মনের অজান্তেই ভালোবেসে ফেলে। কিন্তু কেউ কাউকে বলতে পারেন না। সময়ের সাথে পাল্লা দিয়ে বকুলও বড় হতে থাকে।

বাবার মাথায় রাজ্যের চিন্তা। মেয়ে বড় হয়ে গেছে। বিয়ে দিতে হবে। এরপর বিয়ের সময় ঘনিয়ে আসে। আর ঠিক তখনই বকুলকে তার ভালোলাগার কথা জানিয়ে দেন মিলন। এমনই দৃশ্য দেখা যাবে জলজোৎস্না নাটকে। এ নাটকে বকুল চরিত্রে অভিনয় করেছেন প্রসূন আজাদ আর মিলন চরিত্রে অভিনয় করেছেন রওনক হাসান।

এভাবেই এগিয়ে চলে নাটকের গল্প। বাকিটা দেখতে হলে চোখ রাখতে টেলিভিশনের পর্দায়। নাটকের গল্প লিখেছেন অনিমেষ আইচ। আর পরিচালনা করছেন আজাদ কালাম।

নাটকে অভিনয় প্রসঙ্গে প্রসূন আজাদ বলেন, 'বৃষ্টির কারণে শুটিং বারবার বাধাপ্রাপ্ত হচ্ছে। ১৬ আগষ্ট থেকে ময়মনসিংহের ভালুকায় নাটকটির শুটিং শুরু হয়েছে। নাটকের গল্প মূলত হাওড় অঞ্চলের। আসছে কোরবানির ঈদে নাটকটি যেকোন একটি চ্যানেলে প্রচারিত হওয়ার কথা রয়েছে।'