Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বিপাশা যে কামান দাগাইছে

আগস্ট ২১, ২০১৫, ০৫:৩০ পিএম


বিপাশা  যে কামান দাগাইছে

   বৃষ্টি আর রোদের লুকোচুরি খেলা, খানিক বৃষ্টিতে ভেজা আবার রোদে শুকিয়ে যাওয়া শরীর। কিছুক্ষন পরেই একসঙ্গে বৃষ্টি আর রোদের খানিক সময়ের মাখামাখি, যেন রোদ হচ্ছে বৃষ্টি হচ্ছে খেঁক শিয়ালের বিয়ে হচ্ছে। এভাবেই চলছিলো গতকাল দুপুরের দিকের সময়টা। তারপরও রোদবৃষ্টির খেলা উপেক্ষা করেই এফডিসির সাত নাম্বার ফ্লোরের চারপাশে মানুষের জটলা! কেউ কেউ আবার বৃষ্টিতে ভিজেই জানালা দিয়ে অপলক দৃষ্টিতে তাকিয়ে রয়েছেন ভিতরের দিকে- চলছে শুটিং। ফ্লোরের গেটে দাড়িয়ে থাকা প্রহরীর কাছে পরিচয় দিয়ে মুক্তি মেলে, ঢােকা যায় শুটিং স্পটে।

ঢুকতেই বামপাশের দিকটায় ছোট এক বারের দেখা! বেশ চড়া শব্দে গান বাজছে এক কোনে। শব্দের কারণে দূর থেকে গানের কথা ঠিক বোঝা যাচ্ছিল না। অপেক্ষা করতেই পাওয়া যায় উত্তর- 'চল না দুজন মিলে ওয়ান-টু খেলি, মুন্নি শিলা নয় আমি চামেলি।' যাই হোক যাকে ঘিরে এতো আয়োজন সেই আইটেম কণ্যার দেখা নেই! তিনি কোথায়?

এ প্রশ্নের উত্তর দিলেন তারই একজন সহকারি, তিনি বললেন আপা মেকআপ নিচ্ছেন। কিছুক্ষনের মধ্যেই সেটে আসবেন। এরই মধ্যে সেটও প্রস্তুত হলো। কিছুক্ষনের মধ্যেই চারিদিকে আলোর ঝলকানিতে চারিদিক আরো রঙিন হয়ে উঠলো। জীবন যেমন রঙিন, সেলুলয়েডের পর্দা তার থেকেও রঙিন। আর তাই এতো আয়োজন- নৃত্য পরিচালক মাসুম বাবুল আইটেম কণ্যা বিপাশা কবিরকে নাচের বিভিন্ন মুদ্রা দেখিয়ে দিলেন। তিনিও সবকিছু ঠিকঠাক করে বুঝে নিলেন। এরপর বললেন বাজাও।

গানের তালে তালে এফডিসির সাত নম্বর ফ্লোরও খানিক সময়ের জন্যে ড্যান্সবারে পরিনত হলো। কয়েক সেকেন্ড গান বাজার পরে নৃত্য পরিচালক বললেন, 'বিপাশা তোমার এক্সপ্রেশন ঠিক নেই। চোখটাকে একটু বায়ে কাত করবে…..'। শট বুঝিয়ে দিয়ে তিনি আবার সেট থেকে বেরিয়ে আসলেন। সাউন্ড বয় ছিল অপেক্ষায়- ইশারা পেতেই বেজে উঠলো 'চল না দুজন মিলে ওয়ান-টু খেলি', দুলে উঠলো বিপাশার কোমড়।

এরমধ্যে গানের একফাঁকে কথা হলো আইটেম কণ্যা বিপাশা কবিরের সঙ্গে। তিনি বললেন, 'কিছুদিন আগে বলেছিলাম আর কোন আইটেম গানে নাচবো না। কিন্তু তারপরও বদিউল আলম খোকন ভাইয়ের সম্মানে গানটি করছি। এছাড়া খোকন ভাইয়ের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাও বেশ ভালো। খোকন ভাই সবসময় বলেন, এখন আর কেউ নেই যে আইটেম গানের সঙ্গে সেভাবে নাচবে। এছাড়া যদি ভালো আইটেম গান, ভালো পরিচালক, ভালো ছবি হয়- তাহলে মাঝে মাঝে কাজ করবো।'

কথায় কথায় কিছুটা সময় কাটতেই আবারো ডাক বিপাশার। এরমধ্যে নৃত্যপরিচালক মাসুম বাবুল তার সহশিল্পীদের নাচের বিভিন্ন মুদ্রাগুলো ধরিয়ে দিলেন। নৃত্যপরিচালক মাসুম বাবুল জানালেন, গানটি বদিউল আলম খোকন ভাইয়ের রাজাবাবু ছবির জন্যে নির্মিত হচ্ছে। গানটি লিখেছেন সুদীপ কুমার দ্বীপ। সুর ও সংগীত করেছেন আলী আকরাম শুভ। কণ্ঠ দিয়েছেন স্বীকৃতি ও পুলক।

গানের দৃশ্য ধারনের একফাঁকে কথা হলো পরিচালক বদিউল আলম খোকেনের সঙ্গে। তিনি এ আইটেম গানের প্রেক্ষাপট বলতে গিয়ে জানালেন, 'ছবির গল্পে মিশা সওদাগরের ভাই আমান তাদের শত্রু পক্ষের শাকিব খানের দুলাভাই ওমর সানিকে খুন করে এসেছে। যার কারণে মিশা সওদাগর বেজায় খুশি। আর এই খুশির আনন্দেই একটি পানশালায় যায় তারা, তখনই এ গান।'

তাই তো বলি, গানের আগে মিশা সওদাগর কেন বলেছিলেন- 'আমান যে কামান দাগাইছে... তাতে আমার মন খুলে নাচতে ইচ্ছে করছে……..'!!!