Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

রানা প্লাজা চলচ্চিত্র প্রদর্শনে ছয়মাসের নিষেধাজ্ঞা

আগস্ট ২৪, ২০১৫, ০৯:৪৫ এএম


রানা প্লাজা চলচ্চিত্র প্রদর্শনে ছয়মাসের নিষেধাজ্ঞা

  সাভারের মর্মান্তিক রানা প্লাজা ধসের ঘটনাকে কেন্দ্র করে নির্মিত চলচ্চিত্র ‘রানা প্লাজা’ প্রদর্শনী ও সম্প্রচারে ছয়মাসের নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত। সোমবার এক রিট আবেদনের প্রেক্ষিতে এ নিষেধাজ্ঞা আরোপ করেন আদালত। আদালতের আদেশ অনুযায়ী আগামী ৪ সেপ্টেম্বর মুক্তি স্থগিত সহ আগামী ছয়মাস চলচ্চিত্রটির প্রদর্শন বা কোন মাধ্যমে সম্প্রচার বা প্রচার করা যাবে না।

রানা প্লাজা ধসের ঘটনায় ১৭ দিন পর ধ্বংসস্তূপ থেকে পোশাককর্মী রেশমাকে উদ্ধারের ঘটনা নিয়ে নির্মিত হয় চলচ্চিত্রটি। নজরুল ইসলাম খান পরিচালিত এ চলচ্চিত্রটিতে রেশমার চরিত্রে অভিনয় করেছেন হালের জনপ্রিয় নায়িকা পরী মনি।

রিট আবেদনকারীর আইনজীবী ব্যারিস্টার মো. মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি করে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের বেঞ্চ সোমবার রুলসহ এই আদেশ দেয়।

এদিকে আদালতের এ সিদ্ধান্তের প্রেক্ষিতে নির্মাতা নজরুল ইসলাম খানের সঙ্গে যোগাযোগ করা হলে বলেন, ‘আমি এ ব্যপারে এখন পর্যন্ত কিছুই জানি না। তবে এমন কিছু ঘটলে তা আমরা আইনী প্রক্রিয়াতেই আগাবো।’ শামীম আক্তার প্রযোজিত ও নজরুল ইসলাম খান পরিচালিত ‘রানা প্লাজা’ চলচ্চিত্রের দৈর্ঘ্য ২ ঘণ্টা ১৭ মিনিট ১৬ সেকেন্ড।

উল্লেখ্য, বিভিন্ন দৃশ্যের কারণে এ চলচ্চিত্রের ছাড়পত্র দীর্ঘদিন আটকে থাকলেও শেষ পর্যন্ত গত ১৬ জুলাই বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড ‘রানা প্লাজা’ চলচ্চিত্রকে সনদপত্র দেয়।