Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

‘আনওয়ান্টেড’ নাটকে প্রভা

নভেম্বর ১৪, ২০১৫, ১০:২৯ এএম


‘আনওয়ান্টেড’ নাটকে প্রভা

     মডেল-অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা নির্মাতা চয়নিকা চৌধুরীর নির্দেশনায় কাজ করেই বেশি আলোচিত হয়েছেন। শুধু তাই নয়, জনপ্রিয় এ নির্মাতার নাটকেই বেশি দেখা গেছে তাকে। চয়নিকার পরিচালনায় ২০১০ সালে ‘পালিয়ে গিয়ে বিয়ে এবং দোলনচাঁপা’ শিরোনামের নাটকে সর্বশেষ দেখা গেছে প্রভাকে। অপূর্বর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করা এ নাটকটি বাংলাভিশনে প্রচার হয়েছিল।
তবে এরপর চয়নিকার নির্দেশনায় আর কোন নাটকে অভিনয় করেননি প্রভা। পাঁচ বছর পর আবারও তাদের নতুন করে একসঙ্গে পথচলা শুরু হলো।

সমপ্রতি ‘আনওয়ান্টেড’ নামের একটি নাটকের মাধ্যমে চয়নিকা-প্রভার আবারও একসঙ্গে কাজ শুরু হয়েছে। এটি রচনা করেছেন এজাজ মুন্না। ব্যতিক্রমধর্মী এ নাটকে আনিসুর রহমান মিলনের বিপরীতে অভিনয় করেছেন বলে জানিয়েছেন প্রভা।

দীর্ঘ বিরতির পর চয়নিকা চৌধুরীর নির্দেশনায় আবার কাজ করা প্রসঙ্গে আলোচিত এ মডেল-অভিনেত্রী জানান, চয়নিকা দিদির সঙ্গে আমার সম্পর্কটা কখনও খারাপ ছিল না। একজন অভিনয় শিল্পী হিসেবে গড়ে তোলার পেছনে তার অবদানই বেশি। মাঝে নানা কারণে লম্বা সময় ধরে দিদির নাটকে অভিনয় করা হয়নি।

তবে এখন থেকে নিয়মিত কাজ করবো। সামনে চয়নিকা দিদির আরও একটি টেলিছবিতে অভিনয় করার কথা আছে। যতদূর জানি এটি দেশের বাইরে শুটিং হবে। এ নাটক ছাড়া বর্তমানে একাধিক ধারাবাহিকের কাজ নিয়ে ব্যস্ত আছেন প্রভা। এর মধ্যে ‘দ্য ভিলেজ ইঞ্জিনিয়ার’ ও ‘দহন’ নাটক দুটি যথাক্রমে বাংলাভিশনে এবং এটিএন বাংলায় প্রচার হচ্ছে। পাশাপাপাশি ‘শূন্য থেকে শুরু’, ‘নষ্ট নীড়’ ও ‘স্বর্ণলতা’ ধারাবাহিকগুলো প্রচারের অপেক্ষায় রয়েছে।