Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নতুন কাজে নেই স্বাগতা, চলচ্চিত্র নির্মাণের ঘোষণা

মুহাম্মদ সম্রাট

জানুয়ারি ১৬, ২০২১, ০৯:৪৫ এএম


নতুন কাজে নেই স্বাগতা, চলচ্চিত্র নির্মাণের ঘোষণা

দেশীয় শোবিজের পরিচিত মুখ জিনাত শানু স্বাগতা। তিনি একাধারে অভিনেত্রী, মডেল, গায়িকা ও উপস্থাপিকা। এছাড়া সম্প্রতি একটি অনলাইন চ্যানেলের বিনোদন বিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা শুরু করেছেন তিনি। 

গত বছরের শেষের দিকে তিন তিনটি বিজ্ঞাপনের কাজ করেছেন স্বাগতা। সংগীত আর উপস্থাপনায়ও বেশ দখল রয়েছে তার। প্রায় সাড়ে তিন বছর বয়স থেকেই মিডিয়ার সঙ্গে সম্পর্ক এ অভিনেত্রীর।

স্বাগতার সঙ্গে একান্ত আলাপ হয় আমার সংবাদ প্রতিনিধি মুহাম্মদ সম্রাটের। এসময় বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়। নিচে পাঠকদের জন্য সেই আলাপচারিতার কিছু অংশ তুলে ধরা হলো

আমার সংবাদ: নতুন বছরে আপনি কোনো কাজের সঙ্গে যুক্ত হননি কেন?

স্বাগতা: কাজ না করার অনেক কারণ আছে। আগের মতো স্বাচ্ছন্দ্যে কাজ করার সুযোগ আর নেই বললেই চলে। সমস্যা আছে। সব তো আর বলা যায় না। অন্যতম সংকটের জায়গাটা হচ্ছে পারিশ্রমিক। এখন পারিশ্রমিক কম দিচ্ছে, তাই কাজ করতে ইচ্ছে করে না। 

[media type="image" fid="106011" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

আমার সংবাদ: কোন ধরণের পরিবেশে কাজ করতে চান?

স্বাগতা: অভিনয় করাটাই আমার কাজ। সব সময় একটা ভালো প্রোডাকশনের কাজ করার জন্য মুখিয়ে থাকি, অপেক্ষায় থাকি। এখনও আশায় আছি যে এ ধরনের সমস্যা ধীরে ধীরে কেটে উঠবে। ভালো কাজের পরিবেশ তৈরি হবে।

আমার সংবাদ: সম্প্রতি ‘সায়ংকাল’ নামের একটি ধারাবাহিকে অভিনয় করেছেন, কেমন লেগেছে? 

স্বাগতা: আফসানা মিমির পরিচালনায় ‘সায়ংকাল’ নামের একটি দীর্ঘ ধারাবাহিকে অভিনয় করতে পেরে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এখানে কাজ করে অনেক কিছু উপভোগ করছি। এই ধরনের প্রোডাকশনে আমি ভবিষ্যতেও কাজ করতে চাই।

[media type="image" fid="106009" layout="left_half" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

আমার সংবাদ: আপনি ফিল্ম মেকিং নিয়ে পড়াশোনা করেছেন। ভবিষ্যতে চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা আছে কী? 

স্বাগতা: অবশ্যই পরিকল্পনা আছে। তবে আমাদের চলচ্চিত্র শিল্পের অবস্থা নাজুক। আর করোনার কারণে তো আরও খারাপ হয়ে গেছে। পরিস্থিতি আগে একটু স্বাভাবিক হোক তারপর সিদ্ধান্ত নেব।

আমার সংবাদ: আপনি কোন ধরনের চলচ্চিত্র বানাতে আগ্রহী? 

[media type="image" fid="106010" layout="big" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

স্বাগতা: আর্ট কিংবা বাণিজ্যিক কোনোটাই নয়। বরং আমি এমন একটি চলচ্চিত্র নির্মাণ করতে চাই। আসলে ছোটবেলা থেকেই লাইট-ক্যামেরা-অ্যাকশনের সঙ্গে পরিচয় আমার। প্রায় সাড়ে তিন বছর বয়স থেকেই আমার মিডিয়ার সঙ্গে সম্পর্ক। তাই গল্প নির্ভর একটি চলচ্চিত্র নির্মাণ করতে চাই।

আমারসংবাদ/এসএম/জেডআই