Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ট্রল: আপনার বিনোদন হতে পারে অন্যের মৃত্যুর কারণ

ফেব্রুয়ারি ৩, ২০২১, ০৬:১০ এএম


ট্রল: আপনার বিনোদন হতে পারে অন্যের মৃত্যুর কারণ

শহরে পর পর একই পদ্ধতিতে ৩ টি খুনের ঘটনা ঘটে যায়। পুলিশ থেকে মিডিয়া সবাই হিমশিম খেতে থাকে এই খুনের রহস্য উদঘাটন করতে। অন্যদিকে, উঠতি তারকা মিরা হতে থাকে ব্ল্যাকমেইলের শিকার। এরই মাঝে ঘটে যায় চতুর্থ খুনের ঘটনা।

এই সব খুনের নেপথ্যে রয়েছে খোকন। দেখতে অগোছালো, ভীত একজন সাধারণ মানুষ খোকন কেন নৃশংসভাবে মানুষ খুন করছে? এই হত্যাকাণ্ডের পেছনে তার উদ্দেশ্যই বা কী?

এই প্রশ্ন গুলোর উত্তর মিলবে সঞ্জয় সমাদ্দার পরিচালিত থ্রিলার ওয়েব ফিল্ম "ট্রল"-এ।

ট্রল ওয়েব ফিল্মটি সময় যুগোপযোগী সাইবার বুলিংএর বিষয়টি তুলে ধরা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় আপনার সামান্য বিনোদন যে অন্য জনের মৃত্যুর কারণ হতে পারে ভেবে দেখেছেন কী কখনও? এই বিষয়টি বোঝানোয় সিনেমার মুখ্য উদ্দেশ্য।

থ্রিলার ফ্লেবারে যেভাবে সাইবার বুলিংএর বিষয়টি তুলে ধরা হয়েছে তা সত্যি প্রশংসার দাবিদার। সেই সাথে সিনেমার ব্যাকগ্রাউন্ড মিউজিকের কথা না বললেই নয়। পুরো সিনেমায় এই মিউজিক দর্শকদের আকর্ষন ধরে রাখবে।

সিনেমার অভিনেতা-অভিনেত্রীরা চমৎকার অভিনয় করেছেন। ফারিন, শতাব্দী ওয়াদুদ, সদ্য প্রয়াত অভিনেত্রী লরেন মেন্ডেস দারুন অভিনয় করেছেন। গল্পে টুইস্ট এনেছে অপুর চরিত্র। 

তবে যার কথা না বললেই নয়, নাটকে এতোদিন যেই অপুর্বকে রোমান্টিক চরিত্রে দেখে মুগ্ধ হয়েছেন সেই অপুর্বকে দেখতে পাবেন পুরো ভিন্ন চরিত্রে। প্রতিটি দৃশ্যে অপুর্বের অভিনয় মুগ্ধ করবে আপনাকে। 

আমরা প্রতিনিয়তই দেখি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং ইউটিউবে বিভিন্ন অভিনেতা-অভিনেত্রী থেকে সাধারণ মানুষের ছবি বিভিন্ন ভাবে এডিট করা হয়। অনেক সময় সেগুলো লিক করে দেওয়া হবে তাদের ব্ল্যাকমেইলও করা হয়। আবার অভিনেত্রীদের ছবি কিংবা ভিডিও এর নিচে অসংখ্য বাজে মন্তব্য করে থাকি। কিন্তু আমরা কখনও কী ভাবি আমাদের এইসব সামান্য মজা করার কারণে ঐ মানুষটাকে কী পরিমান যন্ত্রণা সহ্য করতে হয়। আপনি যদি এই ধরণের কাজ করে থাকেন তাহলে অবশ্যই আপনার মানসিকতা পরিবর্তনের জন্য এই সিনেমাটি দেখা উচিৎ।

সব মিলিয়ে ট্রল ওয়েব ফিল্মে বর্তমান সময়ের প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে। যা থেকে যুব সমাজ অনেক কিছু শিখতে পারবে।  

আমারসংবাদ/এডি