Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

দ্যা গার্ল অন দ্যা ট্রেন :আসল গল্পও যেন নকল

ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০৭:২০ এএম


দ্যা গার্ল অন দ্যা ট্রেন :আসল গল্পও যেন নকল

গল্পের শুরুটা হয় মীরা নামের একটি সাধারণ মেয়েকে নিয়ে। মীরা এক রকম বাধ্য হয়েই প্রতিদিন ট্রেনে যাত্রা করে। কারণ মীরা একা। তার জীবনে কোনো সাথী নেই। তাই অবসর কাটানোর জন্য ট্রেনে যাত্রা করা তার শখে পরিণত হয়ে গেছে। ট্রেনে যাত্রা করার পাশাপাশি মীরার দ্বিতীয় আর একটি অদ্ভুত শখও আছে। ট্রেনের জানালা দিয়ে সুন্দর সুন্দর ঘর আর ওইসব বাড়িতে বসবাসকারী মানুষদের সম্পর্কে জানা। কে সুখী, কে দুঃখী, কে তার মতো , কে তার থেকে পুরো ভিন্ন স্বভাবের এই সব নিয়ে ঘাটাঘুটি করাই কাজ মীরার। এরই মাঝে ঘটে যায় এক দুর্ঘটনা। মীরা ট্রেনের জানালা দিয়ে যে সুন্দর মেয়েটাকে রোজ দেখতো, জঙ্গলের মাঝে তার লাশ খুঁজে পাওয়া যায়। আর এই খুনের অভিযোগ চলে আসে মীরার উপর। অন্যদিকে, মীরার আবার ভুলে যাওয়ার সমস্যা রয়েছে। অতীতের কোনো কিছু মনে রাখতে পারে না সে। 

এখন প্রশ্ন হলো ঐ রাতে এমন কী হয়েছিল যে ট্রেনে বসে থাকা মীরা এতো ভয়ঙ্কর হয়ে গেল নাকী ভিলেন আসলে অন্য কেউ?

এই সব প্রশ্নের উত্তর মিলবে নেটফ্লিক্সে নতুন সংযোজন সাসপেন্স থ্রিলার দ্যা গার্ল অন দ্যা ট্রেন সিনেমায়। 

এই সিনেমার গল্পে ভিলেন কে সেটা এখন জানানো যাবেনা তাহলে পুরা সাসপেন্স শেষ হয়ে যাবে। তবে সিনেমার আসল ভিলেন পরিচালক, অভার এক্টিং, অকারনে ব্যবহিত গান আর ধীর গতি। 

এখন তাহলে পুরো ঘটনার ময়নাতদন্ত করে বিস্তারিত বুঝিয়ে দেই।

আপনার থিয়োরি অনুসারে একটি ভালো সিনেমার বৈশিষ্ট্য কি। ভালো গল্প, সুন্দর ডায়লগ, সুমধুর গান, অসাধারণ কাস্টিং আর ভালো এক্টিং। কিন্তু বলিউডের সিনেমা যেন ভিন্ন কথা বলে। বলিউডের যুক্তিতে সিনেমার প্রথম প্রয়োজন গান। দুই ঘণ্টার সাসপেন্স সিনেমায় জোর করে ৩ থেকে ৪ টা গান ঢুকিয়ে দেওয়া বুদ্ধিমান ব্যক্তিটা আসলে কে এইটাই বড় প্রশ্ন। এদের কী বুঝে আসে না এই তিন মিনিটের গান সিনেমার গল্প আর দর্শকদের আকর্ষন দুটোকেই মার্ডার করে ফেলে। 

সেই সাথে পরিচালকের সুনাম না করলেই নয়। সিনেমার প্রধান চরিত্রকে একই সাথে মাতাল এবং পাগল দেখানো সেই সাথে তার অদ্ভুত মেকআপ যেন জগা খুচিড়ির স্বাদ দিবে দর্শকদের। পরিনীতি চোপড়ার অভিনয় দেখে মনে হবে এই সিনেমায় হিন্দি সিরিয়ালের শ্বাশুড়ির চরিত্র পেয়েছিল সে। মানে পুরোই ওভার এক্টিংয়ের দোকান।
 
এতো কিছুর পরেও আসল টুইস্ট তো রয়েই গেছে। সিনেমা যে গল্প অনুসারে বানানো হয়েছে সেই গল্পকে নতুন টুইস্টের সাথে পরিবেশন করা হয়েছে। কিন্তু হতে চেয়েছিল এডিডাস হয়ে গেছে এডিবাস। মানে গল্পের এমন অবস্থা বানিয়েছে যে আসল গল্পের লেখক এই সিনেমা দেখলে নিজেকে ঘরে বন্ধি করে রাখবে এক মাস।

সিনেমা তাকেই বলা হয় যেখানে অভিনয় করেও একটি গল্পকে বাস্তব বানিয়ে ফেলে। কিন্তু এই ২ ঘণ্টার সিনেমায় মীরা এতো দুঃখী, একটি খুন হয়েছে কোনো কিছুই আসল মনে হয় না।

এতো কিছুর এই সিনেমা দেখবেন কী দেখবেন না সেটা আপনার উপর কিন্তু এই আসল ভার্সন হলিউডের দ্যা গার্ল অন দ্যা ট্রেন অবশ্যই দেখবেন তাহলেই এই গল্পের আসল মজাটা অনুভব করতে পারবেন।  

আমারসংবাদ/এডি