Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

না ফেরার দেশে চিত্রনায়ক ওয়াসিম

বিনোদন প্রতিবেদক

এপ্রিল ১৭, ২০২১, ০৭:০০ পিএম


না ফেরার দেশে চিত্রনায়ক ওয়াসিম

না ফেরার দেশে চলে গেলেন ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় নায়ক ওয়াসিম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৪ বছর।  সত্তর ও আশির দশকের জনপ্রিয় এই চিত্রনায়ক বেশ কিছুদিন ধরে গুরুতর অসুস্থ ছিলেন।

রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত সাড়ে ১২টায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

জায়েদ খান আর‌ও জানান, কয়েকদিন আগে অসুস্থ হওয়ার পর ওয়াসিমকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি হলে সেখান থেকে বাসায় নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু আবার অসুস্থ হয়ে পড়লে শনিবার শাহাবুদ্দিন মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছিল। সেখানেই তিনি মারা যান।

উল্লেখ্য, ওয়াসিমের পুরো নাম মেজবাহউদ্দীন আহমেদ। ১৯৭২ সালে প্রখ্যাত চিত্র পরিচালক এস এম শফীর 'ছন্দ হারিয়ে গেলো' চলচ্চিত্রের সহকারী পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেন তিনি। সেই চলচ্চিত্রে ছোট একটি চরিত্রে অভিনয়ও করেন।

পরবর্তীতে ১৯৭৪ সালে 'রাতের পর দিন' চলচ্চিত্রে মধ্য দিয়ে নায়ক হিসেবে অভিষেক ঘটে তার। সত্তর ও আশির দশকজুড়ে ফোক ফ্যান্টাসি ও অ্যাকশন চলচ্চিত্রে শীর্ষ নায়কদের মধ্যে অন্যতম ছিলেন তিনি।

দি রেইন, ডাকু মনসুর, জিঘাংসা, কে আসল কে নকল, বাহাদুর, দোস্ত দুশমন, মানসী, দুই রাজকুমার, সওদাগর, নরম গরম, ইমানসহ শতাধিক হিট ছবিতে অভিনয় করেছেন তিনি।

আমারসংবাদ/এআই