Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

করোনায় আবৃত্তিশিল্পী ফারজানা দিনার মৃত্যু

এপ্রিল ২৬, ২০২১, ০৯:০০ এএম


করোনায় আবৃত্তিশিল্পী ফারজানা দিনার মৃত্যু

করোনার কাছে হার মেনে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কথা আবৃত্তি চর্চা কেন্দ্রের অর্থ সম্পাদক ও আবৃত্তিশিল্পী ফারজানা ইসলাম দিনা। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (২৫ এপ্রিল) দিবাগত রাত ৩টায় জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সোমবার (২৬ এপ্রিল) জোহরের নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে তাকে।

এর আগে, গত ৯ এপ্রিল করোনা পজিটিভ হওয়ার পর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। দিনার স্বামী, আবৃত্তিশিল্পী শহিদুল ইসলাম নাজুও সেখানে চিকিৎসাধীন ছিলেন।

তবে নাজু সুস্থ হয়ে উঠলেও দিনার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। শেষ পর্যন্ত সেখানেই মৃত্যু হয় তার।

প্রসঙ্গত, কথা আবৃত্তি চর্চা কেন্দ্রের সঙ্গে যুক্ত দিনা বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এর তত্থ্য-প্রযুক্তি উপকমিটির সক্রিয় সদস্য ছিলেন। তিনি আন্তরিক, নিষ্ঠা ও সুনিপুণ দক্ষতায় করোনাকালের বিভিন্ন অনলাইন আয়োজনের সরাসরি সম্প্রচারের দায়িত্ব পালন করেছেন। প্রচার উপকরণ তৈরি করেছেন।

আমারসংবাদ/এডি