Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

কোয়েলের ‘না’ বদলে দিয়েছিল কঙ্গনার ভাগ্য

বিনোদন ডেস্ক

এপ্রিল ২৬, ২০২১, ০৯:৩০ এএম


কোয়েলের ‘না’ বদলে দিয়েছিল কঙ্গনার ভাগ্য

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কঙ্গনা রানাউত। অভিনয়ের যাত্রাটা সহজ ছিল না অভিনেত্রীর। কিন্তু অভিনয়ের দক্ষতায় আজ সে 'বলিউড কুইন' নামে খ্যাত। ৪ বার জিতেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তবে জানেন কী কঙ্গনার এই সাফল্যের পেছনে তার নিজের প্রচেষ্টা তো রয়েছেই, কিন্তু এই খ্যাতিতে কিছুটা কোয়েলের অবদান রয়েছে।

অবাক হচ্ছেন! ভাবছেন কীভাবে?

আসলে ঘটনা হলো, কঙ্গনা রানাউতের ক্যারিয়ার শুরু ‘গ্যাংস্টার’ দিয়ে। প্রথম সিনেমাতেই ব্যাপক সফলতা পান এই বলিউড তারকা। এমনকি প্রথম সিনেমাতেই জিতে নিয়েছিলেন ফিল্মফেয়ার পুরস্কার। 

কিন্তু এই সিনেমার জন্য নির্মাতা অনুরাগ বসুর প্রথম পছন্দ ছিল টলিউডের জনপ্রিয় নায়িকা কোয়েল মল্লিককে। এজন্য কোনও অডিশনই দিতে হয়নি নায়িকাকে। 

তবে ‘গ্যাংস্টার’-এর গল্প পছন্দ হওয়ার পরও পরিচালককে না করে দেন কোয়েল। এরপরই তার জায়গায় সুযোগ পান কঙ্গনা। 

কিন্তু ঠিক কী কারণে ‘গ্যাংস্টার’এর প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন কোয়েল?

প্রায় দশ বছর আগে অনুরাগ বসুর টক শো ‘কে হবে বিগেস্ট ফ্যান’-এ অতিথি হয়ে এসেছিলেন কোয়েল। সেই অনুষ্ঠানেই নির্মাতা ‘গ্যাংস্টার’-এ অভিনয়ে না করার কারণ নিয়ে বিস্তারিত বলেছিলেন।

কোয়েলের ভক্তদের কাছে কোয়েলের ‘গ্যাংস্টার’-এ অভিনয় না করার কারণ জানতে চাওয়া হয়েছিল। তিনটি অপশন দেওয়া হয়েছিল। যেখানে কস্টিউম নিয়ে আপত্তি বেছে নেয় এক ভক্ত। তাকে পুরো নাম্বার দেন অনুরাগ। 

অনুরাগ বলেন, ‘গ্যাংস্টারের গল্প বলার সময় আমি কোয়েলকে চুমুর এক দৃশ্যের কথা বলেছিলাম। কঙ্গনাকেও আমরা সেই দৃশ্যে দেখেছি। এটা তার এথিকস আর মোরালসের প্রশ্ন। সেই জন্যই আমি কোয়েলকে এত সম্মান করি।’

অনুরাগ আরও বলেন, ‘মুম্বাইয়ের মতো জায়গায় বড় ব্যানারের সিনেমা গ্যাংস্টার। এই প্রস্তাবে যে কেউ হ্যাঁ বলে দিত। তবে ও কোয়েল খুব পরিষ্কার ছিল, বলেছিলেন তিনি এই দৃশ্যে অভিনয় করবেন না।’ 

এজন্য বলাই যায় আজকের ‘বলিউড কুইন’ কঙ্গনার ভাগ্য বদলে কিছুটা কোয়েলের অবদান রয়েছে। 

আমারসংবাদ/এডি