Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

বাংলায় অশান্তি ছড়ানোর অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে এফআইআর

বিনোদন ডেস্ক

মে ৪, ২০২১, ০৭:৫৫ এএম


বাংলায় অশান্তি ছড়ানোর অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে এফআইআর

ঘটনার সূত্রপাত বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের কয়েকটি টুইট নিয়ে। পশ্চিমবঙ্গে ভোটগণনার দিন টুইটারে বাংলাদেশি আর রোহিঙ্গাদের মমতা বন্দ্যোপাধ্যায়ের সবচেয়ে বড় শক্তি হিসেবে ব্যাখ্যা করেছিলেন বি-টাউনের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’। শুধু তাই নয়, বাংলাকে কাশ্মীরের সঙ্গেও তুলনা করেন কঙ্গনা। 

বাংলার নির্বাচন নিয়ে একের পর এক বিতর্কিত টুইটের জেরে এবার আইনি জটে বলিউডের ‘কন্ট্রোভার্সি কুইন’। কঙ্গনার বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য এবং বাঙালি জাতিকে অপমান করার অভিযোগ তুলেছেন হাইকোর্টের আইনজীবী সুমিত চৌধুরী। ই-মেল মারফত কঙ্গনার নামে মামলা দায়ের করেছেন তিনি। 

সুমিত চৌধুরীর স্পষ্ট অভিযোগ, কঙ্গনা বাংলার আইনশৃঙ্খলা নষ্ট করতে চাইছেন। তিনি বলেন, গত ২ মে কঙ্গনা যে তিনটি টুইট করেছেন তা পশ্চিমবঙ্গ ও পশ্চিমবঙ্গবাসীর অপমান। 

তিনি লিখিতভাবে কলকাতা পুলিশকে জানান, ‘বিজেপির পক্ষ নিয়ে কথা বলতে গিয়ে অশান্তি ছড়াতে চাইছেন কঙ্গনা। বাংলার আইনশৃঙ্খলার ভারসাম্য নষ্ট করতে চাইছেন এই অভিনেত্রী। এনআরসি ও সিএএ-র সমর্থনে কথা বলে অশান্তি ছড়ানোর চেষ্টা করছেন’। 

২১৩টি বিধায়ক নিয়ে তৃতীয়বারের জন্য বাংলার মসনদে বসছেন মমতা, অথচ তাকে ‘দানব’, ‘ভিলেন’ বলে আক্রমণ করেন কঙ্গনা। বাংলা শীঘ্রই কাশ্মীরে পরিণত হবে বলে মন্তব্য করে লেখেন-  “বাংলাদেশি আর রোহিঙ্গারা মমতা ব্যানার্জীর সবচেয়ে বড় শক্তি… যা ট্রেন্ড দেখছি তাতে বাংলায় আর হিন্দুরা মেজরিটিতে নেই এবং তথ্য অনুযায়ী গোটা ভারতবর্ষের তুলনায় বাংলার মুসলিমরা সবচেয়ে গরীব আর বঞ্চিত। ভালো আরেকটা কাশ্মীর তৈরি হচ্ছে।” এই লেখার পরই ‘ইলেকশন ২০২১’ (Elections 2021) হ্যাশট্যাগ দেন। 

অপর এক টুইটে বাংলার হিন্দুদের অস্তিত্ব সংকটের কথা জানান কঙ্গনা। এরপরেও থেমে থাকেননি তিনি, ভোট পরবর্তী হিংসার অভিযোগ এনে বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্তর এক টুইটের প্রেক্ষিতে তিনি সরাসরি হিংসায় প্ররোচনা দিয়ে বসেন, দাবি জানান রাষ্ট্রপতি শাসনের। 

সোমবার (৩ এপ্রিল) রাতে, টুইটারের দেওয়ালে লেখেন- ‘এটা ভয়ঙ্কর... গুন্ডাগিরি মেরে ফেলার জন্য আমাদের সুপার গুন্ডাগিরির প্রয়োজন... তিনি (মমতা) শেকলহীন দানবের মতো, তাকে দমন করার জন্য দয়া করে ২০০০ সালের প্রথম দিকের বিরাট রূপটা দেখান মোদিজী’।

এই বিতর্কিত টুইটের জেরে  ইতিমধ্যেই টুইটার কর্তৃপক্ষ কঙ্গনা রানাওয়াতের অ্যাকাউন্ট সাসপেন্ড করেছে। 

আমারসংবাদ/এডি