Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

২২ করোনা রোগীর প্রাণ বাঁচালেন সোনুু

বিনোদন ডেস্ক

মে ৫, ২০২১, ০৭:২৫ এএম


২২ করোনা রোগীর প্রাণ বাঁচালেন সোনুু

সোনু সুদ এই নামটা দর্শক মহলে খলনায়ক হিসেবে পরিচিত হলেও ভারতের জনগণের কাছে নায়ক। লকডাউনে যখন সবাই নিজের বাড়িতে বসে পরিবার এবং সুরক্ষা নিয়ে ভাবছেন, সেই সময় সোনু বেরিয়ে পড়েছিলেন দেশের নানা প্রান্তে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করে দিতে। শুধু তাই নয়, স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য নিজের হোটেলের দরজা খুলে দিয়েছিলেন। বিদেশে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের দেশে ফেরার জন্য বিমানের ব্যবস্থা করে দিয়েছিলেন। এ ছাড়াও বহু মানুষের খাবার, পড়াশোনার খরচ, চিকিৎসার খরচ সব কিছুর দায়িত্বও নিয়েছিলেন তিনি।

সম্প্রতি এক রিয়্যালিটি শোয়ের অতিথি বিচারক হয়ে এসেও মধ্যপ্রদেশের মালওয়া অঞ্চলের প্রত্যন্ত গ্রাম নিমাচের সব মানুষের জন্য খাবারের ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন সোনু। এরই মাঝে আবারও  নতুন খবরে শিরোনামে এলেন বাস্তব জীবনের এই নায়ক।

এবার ২২ জন করোনা রোগীর প্রাণ বাঁচিয়েছেন সোনু সুদ ও তাঁর টিম। ব্যাঙ্গালোরের আরাক হাসপাতালের অক্সিজেন ঘাটতি মেটাতে সোমবার (৩ মে) সারা রাতে সমস্ত বন্দোবস্ত করেছে সোনুর টিম। মঙ্গলবার (৪ মে) সোনুর দাতব্য সংস্থার কাছে একটি ফোন আসে। 

ফোনের ওপারে থাকা ইন্সপেক্টর জানান, আরাক হাসপাতালের অক্সিজেন সঙ্কটের কথা। ইতিমধ্যেই ঐ হাসপাতালে ২ জন মারা গিয়েছেন অক্সিজেনের অভাবে। ফোন পেয়েই দ্রুত ব্যবস্থা নেয় সোনু সুদের টিম। কয়েক ঘণ্টার মধ্যেই আরও ১৫টি অক্সিজেন সিলিন্ডার জোগাড় করেন তাঁরা। ফলে প্রাণ বাঁচে কমপক্ষে ২২ জন করোনা আক্রান্তের।

এ বিষয়ে অভিনেতা জানান, 'এই সঙ্কটে দেশবাসীর পাশে দাঁড়াতে আমরা বদ্ধপরিকর। ফোন পাওয়া মাত্রই সময় নষ্ট না করে আমরা প্রথমে সমস্যা যাচাই করি। এরপর সারা রাত অন্য কোনো কথা না ভেবে আমরা শুধু হাসপাতালটিকে যে করেই হোক অক্সিজেন দেওয়ার চেষ্টায় লেগে পড়ি। আর একটুও যদি দেরি হত তাহলে বহু পরিবার তাঁদের প্রিয়জনকে হারাতেন।' 

তিনি আরও বলেন, 'রাতারাতি যারা আমাদের সাহায্য়ের হাত বাড়িয়ে দিয়েছেন তাঁদের সকলকে আমার ধন্যবাদ জানাই।' 

সোনু সুদের টিমের সঙ্গে এগিয়ে আসেন পুলিশও। রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তর করার সময় এ্যাম্বুলেন্স মেলেনি। পুলিশ তাদের গাড়ি করে পৌঁছে দেন। 

আমারসংবাদ/এডি