Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মা এবং প্রেমিকা মিথিলা

বিনোদন ডেস্ক

জুন ১২, ২০২১, ০৬:৪৫ এএম


মা এবং প্রেমিকা মিথিলা

ব্যস্ত সময় কাটাচ্ছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। ইতিমধ্যে নাম লিখিয়েছেন বড় পর্দাতেও। ঈদুল আজহা উপলক্ষ্যে একাধিক নাটক ও টেলিফিল্মে অভিনয় করছেন তিনি।

বর্তমানে ব্যস্ত আছেন 'অন্তর্জলী যাত্রা' নাটকের শুটিং নিয়ে। নাটকটি আসন্ন ঈদে  মুক্তি পাবে। সেই নাটকের শুটিংয়ের কিছু ছবি নিজের ফেসবুকে শেয়ার করেছেন মিথিলা।

নাটকটি নিয়ে মিথিলা বলেন, অন্তর্জলী যাত্রা নামটা শুনলেই গৌতম ঘোষের সেই বিখ্যাত ছবিটার কথা মনে পড়বে। তবে ওটা সঙ্গে এই নাটকের কোনো সম্পর্ক নেই। তবে আবার কিছুটা মিল আছেও। এই নাটকটির পরিচালক রাকেশ বসু। এটা ওনারই গল্প, চিত্রনাট্যও ওনারই লেখা।

'অন্তর্জলী যাত্রা'র গল্প প্রসঙ্গে মিথিলা বলেন,  এই গল্পটা মা ও ছেলের গল্প। অল্পবয়সী মা। ছেলেটা ছোট থেকেই একটা মানসিক আঘাতের মধ্যে কাটিয়েছে। কারণ, ও মাকে গার্হস্থ্য হিংসার শিকার হতে দেখেছে, ও মাকে হারায়। ছেলেটা বড় হওয়ার পর যে মেয়ের সঙ্গে সম্পর্ক তৈরি হয়, তার চেহারার মধ্যে ও মায়ের চেহারা কল্পনা করে। সেটা নিয়েই গল্প এগোবে। এখানে আমি মা ও মেয়ে দুই চরিত্রেই অভিনয় করেছি। এটা আমার কাছে চ্যালেঞ্জিং ছিল। আমি নিজে যেহেতু নারীদের নিয়ে কাজ করি, আমারও সন্তান আছে, তাই গল্পটার সঙ্গে আমি একাত্ম হতে পেরেছি। এই গল্পে ছেলেটা মানসিক সমস্যার মধ্যে কাটায়, আর সেটাই গল্পের একটা গুরুত্বপূর্ণ বিষয়।

এই নাটকে মিথিলার বিপরীতে দেখা যাবে অভিনেতা ইরফান সাজ্জাদকে।
 
শুধু বাংলাদেশ নয়, ওপার বাংলাতেও রাফিয়াত রশিদ মিথিলা এখন পরিচিত নাম। ভারত-বাংলাদেশ দুই দেশের অনুরাগীরাই মিথিলা অভিনীত এই নাটক দেখার অপেক্ষায় রয়েছেন।

জানা যাচ্ছে, বাংলাদেশের টিভি চ্যানেলের পাশাপাশি ডিজিটাল প্ল্যাটফর্মও মুক্তি পাবে মিথিলা অভিনীত  'অন্তর্জলী যাত্রা'।

আমারসংবাদ/এডি