Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

লকডাউনের পর বলিউডের কোন তারকার সম্পত্তির পরিমাণ কত!

বিনোদন ডেস্ক

জুন ১৭, ২০২১, ০৯:৩৫ এএম


লকডাউনের পর বলিউডের কোন তারকার সম্পত্তির পরিমাণ কত!

গত এক বছরে বলিউড ইন্ডাস্ট্রির ক্ষতির মুখে। শুটিং বন্ধ, বিশেষ কোনও সিনেমাও মুক্তি পায়নি এ বছর। করোনার প্রথম ঢেউয়ের পর দ্বিতীয় ঢেউ নাড়িয়ে দিয়ে গিয়েছে সমগ্র বলিউডকে। কাজ না পেয়ে বিকল্প পেশা বেছে নিয়েছেন অনেকেই। এ সবের মাঝেই নিজেদের সম্পত্তি টিকিয়ে রেখেছেন জানেন কারা?   
  
প্রথমেই আসি বলিউডের কিং খানের কথায়। করোনার জেরে লকডাউন, ছবির মুক্তিও বন্ধ। তবুও বলিউড বাদশা স্বমহিমায় রয়েছেন। শাহরুখ খান মোট ৬৯০ মিলিয়ন ডলারের মালিক। প্রতিদিনের আয় দেখতে গেলে তা প্রায় ৮০ হাজার ডলার অর্থাৎ ৫৮ লক্ষেরও বেশি। ছবি ফ্লপ হলেই বা কী যায় আসে তাতে?  
  
বলিউডের শাহেনশা, করোনা তহবিলে তিনি দানই করেছেন প্রায় ২০ কোটি টাকা। ট্রোলের মুখে পড়ে নিজেই তার হিসেব দিয়েছিলেন। তার বর্তমান সম্পত্তি ৪৫৫ মিলিয়ন ডলার। করোনা আক্রান্ত হয়েও একেবারে ফিট বিগ বি, ফিরেছেন কাজে।অমিতাভ বচ্চনের একদিনের আয় প্রায় ৬০ হাজার ডলার, ৪৪ লক্ষের আশেপাশে।
  
সম্পত্তির নিরিখে তিন খানের মধ্যে সালমান বা শাহরুখ খানের থেকে বেশ খানিকটা পিছিয়ে রয়েছেন আমির খান । তার মোট সম্পত্তির পরিমাণ ২২৫ মিলিয়ন ডলার। তার একদিনের আয় ৪২ হাজার ডলার, ৩০ লাখেরও বেশি। বলিউডের মিস্টার পারফেকশনিস্ট এক একটি ছবিতে কম বেশি ৩৫ কোটি টাকা পারিশ্রমিক নেন।  
  
করোনা লকডাউনের মাঝে বিভিন্ন সময় তার ছবির শ্যুটিং বন্ধ রয়েছে। বলিউডের খিলাড়ি অক্ষয় কুমারও মানুষের পাশে থেকেছেন, কঠিন পরিস্থিতিতে সাহায্য়ের হাত বাড়িয়েছেন সকলের জন্য। সূত্র অনুযায়ী অক্ষয়ের সম্পত্তির পরিমাণ ৩২৫ মিলিয়ন ডলার।   
  
সাইফ আলি খান , তার লাইফস্টাইলও নবাবি। নবাব পুত্র সাইফের মোট সম্পত্তি তুলনায় অনেক কম, ১৫০ মিলিয়ন ডলার। প্রতি ছবিতে তিনি প্রায় ১০ কোটি টাকা পারিশ্রমিক নিতেন, যদিও শেষ এক বছরে সেইভাবে শুটিং করেন নি, তবে ঘরে এসেছে নতুন অতিথি। প্রতিদিনের হিসাবে তার রোজগার ১১ হাজার ডলার, যা ভারতীয় মুদ্রায় আট লক্ষেরও বেশি।
  
সালমান খানও লকডাউনে টেকনিশিয়ানদের পাশে দাঁড়িয়েছেন। তাঁর ব্র্যান্ড 'বিইং হিউম্যান' সংস্থার মাধ্যমে দুঃস্থ মানুষের পাশেও থেকেছেন ভাইজান। তিনি ৩৬০ মিলিয়ন ডলারের মালিক । প্রতিদিনের হিসাবে দাবাং স্টারের আয় রোজগার ২৭ হাজার ডলার , ১৯ লক্ষেরও বেশি। 
  
মিঠুন চক্রবর্তীর মোট সম্পত্তির পরিমাণ ৪০ মিলিয়ন ডলার। তার প্রতিদিনের রোজগার ২১ হাজার ডলার যা ভারতীয় মুদ্রায় ১৫ লাখের বেশি। বলিউড সূত্রে খবর একটি ছবির জন্য মিঠুনের পারিশ্রমিক প্রায় ১০ কোটি। তিনি বাংলায়ও কাজ করেন চুটিয়ে, রিয়্যালিটি শোর বিশেষ বিচারক 'মহাগুরু'র আসনে বসেন তিনি।
  
বলিউডের মোস্ট স্টাইলিস নায়ক রণবীর সিংয়ের মোট সম্পত্তির পরিমাণ ৩৫ মিলিয়ন ডলার। মোট সম্পত্তির নিরিখে রণবীর কাপুরের থেকে পিছিয়ে রয়েছেন এই অভিনেতা। তবে প্রতিদিনের হিসেবে দেখলে তার রোজগার ১২ হাজার ডলার, যা রণবীর কাপুরের থেকে দু হাজার ডলার বেশি। 
  
লকডাউনে বাবা ঋষি কাপুরকে হারিয়েছেন বলিউডের চকলেট বয় রণবীর কাপুর । জনপ্রিয়তার নিরিখে তিনি অনেকটাই এগিয়ে, তবে সম্পত্তির দিক দেখে এখনও সেই সাফল্য আনতে পারেননি। ঋষি পুত্রের মোট সম্পত্তির পরিমাণ ৪৫ মিলিয়ন ডলার। সূত্রের খবর তার একদিনের আয় ১০ হাজার ডলার অর্থাৎ ৭ লক্ষেরও বেশি। ২৫ কোটি টাকাতে ছবি সই করেন তিনি।       
  
বলিউডের মোস্ট ডিসায়ারেবল মেন হ্যান্ডসাম হাঙ্ক, হৃতিক রোশন । তিনি ৫০ মিলিয়ন ডলারের মালিক। চিত্রনাট্য এবং তার চরিত্র অনুয়ায়ী হৃতিক প্রতি ছবির জন্য ২৫ থেকে ৩৫ কোটি টাকা পারিশ্রমিক হিসাবে নেন। একদিনে ডান্সিং স্টারের আয় ১০ হাজার ডলার, সাড়ে সাত লক্ষেরও বেশি।  

সুত্র-জিনিউজ

আমারসংবাদ/এডি