Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নায়কের সঙ্গে অন্তরঙ্গ হতে রাজি না হওয়ায় কাজ হারিয়েছেন মল্লিকা

বিনোদন ডেস্ক

জুলাই ১৫, ২০২১, ১০:৩০ এএম


নায়কের সঙ্গে অন্তরঙ্গ হতে রাজি না হওয়ায় কাজ হারিয়েছেন মল্লিকা

বলিউডের সাহসী অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত। সব সময়ই তাকে খোলামেলা দৃশ্যে অভিনয় করতে দেখা গেছে। 

২০০৩ সালে ‘খোয়াইশ’ সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন মল্লিকা। তার পরের বছর অনুরাগ বসুর ‘মার্ডার’-এ অভিনয় করার পর থেকেই আলোচনা ও সমালোচনার কেন্দ্রে চলে আসেন তিনি। শুধু বলিউড নয়, হলিউডেও নিজের অভিনয় দক্ষতার ছাপ ফেলেছেন মল্লিকা।

সাহসী দৃশ্য অভিনয় করায় বলিউডে 'সেক্স সিম্বল' হিসেবে পরিচিত মল্লিকা।

যদিও সাহসী চরিত্রে অভিনয় করাটাই কাল হয়ে ওঠে তার জীবনে। ২০১৮ সালে পুরনো এক সাক্ষাৎকারে সেই সম্পর্কে বিস্ফোরক অভিযোগ করেন মল্লিকা। তার কথায়, পর্দায় খোলামেলা বোল্ড চরিত্রে অভিনয় করার জন্য বাস্তব জীবনেও অনেক সহ-অভিনেতারা তাকে একই রকমের ভাবতে শুরু করেন। এমনকি সহ অভিনেতাদের সঙ্গে পর্দার বাইরে অন্তরঙ্গ হওয়ায় প্রস্তাবে রাজি না হওয়ায় একাধিক ছবির থেকে বাদ পড়তে হয় তাকে।

এক সাক্ষাৎকারে মল্লিকা জানিয়েছিলেন, তিনি প্রচণ্ড জেদী। কোনও কিছুতে আপোস করতে পছন্দ করেননা। নিজেকে নিয়ে গর্ব বোধ করেন। যদিও প্রতি পদে নিজেকে প্রমাণ করতে করতে ক্লান্ত হয়ে গিয়েছিলেন তিনি।

অভিনেত্রীর কথায়, তাকে নানা ভাবে বিচার করা হত। শর্ট স্কার্ট পরলে, অনস্ক্রিনে কিস করলে অনেকেই সহজলভ্য ভেবে বসে। পুরুষরা স্বাধীনতা গ্রহণের প্রবণতা রাখে। তার সঙ্গেও নাকি ঠিক একই ঘটনা ঘটেছিল। 

অভিনেত্রী আরও বলেন, ‘আমাকে অনেক প্রোজেক্ট থেকে বাদ দেওয়া হয়েছিল। কারণ হিরোদের কথায়, কেন আমি তাদের সঙ্গে অন্তরঙ্গ হতে অপ্রস্তুত? পর্দায় অন্তরঙ্গে হতে তো কোনও সমস্যা হচ্ছে না, তাহলে ব্যক্তিগত ভাবে হতে সমস্যা কোথায়?’ এভাবেই আমি অনেকগুলো কাজ খুইয়েছি। এটাই আমাদের সমাজে নারীদের প্রতি আচরণ, সমাজে প্রতিফলনশীল'।

আমারসংবাদ/এডি