Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ভয়ঙ্কর এলএসডি-আইসসহ যেসব মাদক মিললো পরীর বাসায়

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ৪, ২০২১, ০২:৫০ পিএম


ভয়ঙ্কর এলএসডি-আইসসহ যেসব মাদক মিললো পরীর বাসায়

বিপুল পরিমাণ মদসহ আটক ঢালিউড অভিনেত্রী পরীমনির বাসা থেকে ভয়ঙ্কর মাদক এলএসডি ও আইস উদ্ধার করেছে র‌্যাব। এই তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন অভিযানে থাকা বাহিনীটির একাধিক সদস্য।

ডি-লাইসার্জিক অ্যাসিড ডায়েথিলামাইড বা এলএসডি রাসায়নিক সংশ্লেষণের মাধ্যমে তৈরি একটি পদার্থ যা রাই এবং বিভিন্ন ধরনের শস্যের গায়ে জন্মানো এক বিশেষ ধরনের ছত্রাকের শরীরের লাইসার্জিক অ্যাসিড থেকে তৈরি করা হয়। এটি স্বচ্ছ, গন্ধহীন একটি পদার্থ। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিনের মতে এটি পাউডার, তরল, ট্যাবলেট বা ক্যাপসুলের আকারে পাওয়া যায়।

আর ‘আইস’ মূলত মানুষের শরীরে অতিমাত্রায় উন্মাদনা ও উত্তেজনা ছড়ায়। খুব ব্যয়বহুল হওয়ায় উচ্চবিত্ত শ্রেণির লোকজনরাই তা গ্রহণ করে থাকে। বিভিন্ন ওষুধ থেকে এর কাঁচামাল সংগ্রহ করা হয়।

এছাড়াও পরীমনির বাসার যাবতীয় আসবাবে থরে থরে বিদেশি মদ পাওয়া গেছে। বিদেশি ব্র্যান্ডের যত ধরনের মদ আছে প্রায় সবই সেখানে মিলেছে। ফ্রিজভর্তি ছিল নামি-দামি ব্র্যান্ডের মদ। এর পাশাপাশি এই নায়িকার বাসায় মিলেছে সর্বনাশা মাদক ইয়াবা এবং সোনার বারও।

বাসায় অভিযানে বিপুল পরিমাণ মাদক দ্রব্য উদ্ধারের পর চিত্রনায়িকা পরীমনিকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়েছে। জব্দ করা মাদকও একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয়েছে।

পরীমনিকে নিজেদের জিম্মায় নেয়ার তথ্য সন্ধ্যা ৭টার দিকে নিশ্চিত করেন র‍্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল খায়রুল ইসলাম। এরপর রাত সোয়া ৮টার দিকে তাকে নিয়ে যাওয়া হয় বাহিনীর সদর দপ্তরে।

পরীমনির বাসায় বুধবার বিকেল পৌনে ৫টার দিকে অভিযান শুরু করে র‍্যাব। এর আগে ফেসবুকে লাইভে এসে পরীমনি অভিযোগ করেন, কে বা কারা তার বাসার দরজায় ধাক্কাধাক্কি করছে।

সে সময় র‍্যাব সদর দপ্তরে যোগাযোগ করা হলে জানানো হয়, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিনেত্রী পরীমনির বাসায় অভিযান চলছে। 

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তার বাসায় অভিযান চালানো হচ্ছে। অভিযান শেষে বিস্তারিত তথ্য জানানো হবে।
 
বাহিনীটির গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে আমাদের একটি টিম সেখানে গেছে। তারা পরীমনির বাসায় অভিযান তল্লাশি চালাচ্ছে। তল্লাশিতে এখনও কিছু পাওয়া গেছে কি না, সেটা বলতে পারছি না। অভিযান ও তল্লাশি চলমান।

আমারসংবাদ/জেআই