Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

জয়া এবার বলিউডে

বিনোদন প্রতিবেদক

সেপ্টেম্বর ১৬, ২০২১, ০৭:২৫ এএম


জয়া এবার বলিউডে

টালিউডে জয়া আহসানের জয়রথ চলছিল কয়েক বছর ধরেই। এবার বলিউড জয়ের পালা। দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী প্রথমবারের মতো নাম লেখাতে যাচ্ছেন বলিউডে। হিন্দি ছবির শক্তিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকির বিপরীতে আগামী বছর অভিনয় করতে যাচ্ছেন জয়া আহসান।
 
ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারকে বিষয়টি জানিয়েছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। তার প্রথম রাজনৈতিক ওয়েব সিরিজে অভিনয় করার কথা রয়েছে জয়া আহসানের। এটি নির্মিত হবে ভারতের অন্যতম সশস্ত্র আন্দোলন ‘নকশালবাড়ি’র প্রেক্ষাপটে।

ভারতীয় গণমাধ্যমে পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায় বলেন, “তৎকালীন বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর লেখা ‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনে বাংলা, হিন্দি ও ইংরেজি— এ তিন ভাষায় তৈরি হতে চলেছে সিরিজটি। এখানেই চারু মজুমদার হবেন নওয়াজউদ্দিন। জয়াকে দেখা যাবে তার স্ত্রী লীলা মজুমদারের চরিত্রে।”

সূত্র জানায়, এ সিরিজে সব্যসাচী চক্রবর্তীও অভিনয় করতে যাচ্ছেন। তাকে দেখা যেতে পারে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ভূমিকায়। এছাড়া পরেশ রাওয়াল ও বোমান ইরানির মতো শক্তিমান অভিনেতার এতে অভিনয় করার কথা রয়েছে। প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী তিনটি পর্বে দেখানো হবে এই সিরিজ। প্রথম পর্বে থাকবে ১৯৪৭-৭২ সাল।

১৯৭২-৯০ পর্যন্ত উঠে আসবে দ্বিতীয় পর্বে। শেষ পর্বে থাকবে তার পরের সময় থেকে বর্তমান প্রেক্ষাপট। দ্বিতীয় ভাগে থাকবেন কিষেণজি। সিরিজে দেখা যাবে বুদ্ধদেব ভট্টাচার্য ও মমতা বন্দ্যোপাধ্যায়কেও। আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মেই মুক্তি পাবে ‘নকশালবাড়ি’র আন্দোলনের সিরিজটি। আগামী বছরের শুরুতে এর শুটিং শুরু হওয়ার কথা।

প্রসঙ্গত, জয়া আহসান সর্বশেষ আলোচিত হয়েছেন প্রসেনজিতের বিপরীতে ‘রবিবার’ ছবিতে কাজ করে। গত ১৯ আগস্ট কলকাতায় এই অভিনেত্রীর সর্বশেষ সিনেমা ‘বিনিসুতোয়’ মুক্তি পায়।