Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

গলার আওয়াজ হারিয়েছেন বাপ্পি লাহিড়ী!

বিনোদন ডেস্ক

সেপ্টেম্বর ১৮, ২০২১, ০৭:০০ এএম


গলার আওয়াজ হারিয়েছেন বাপ্পি লাহিড়ী!

আশির দশকের বলিউডে উল্কা গতিতে তার উত্থান। পরপর হিন্দি ছবিতে কম্পোজ করা সুর থেকে তার গানে বুঁদ হয়েছিল আসমুদ্রহিমাচল ভারত।

একসময় মিঠুন চক্রবর্তীর ছবিতে বাপ্পির সুর এবং নায়কের লিপে বাপ্পির গান প্রায় সমার্থক হয়ে উঠেছিল। প্রচুর সুপারহিট সব ছবিতে তার করা সুর ও গাওয়া গান আজও টাটকা ছবিপ্রেমী দর্শকদের মনে। বছর কয়েক আগে 'দ্য ডার্টি পিকচার', 'গুন্ডে' ছবিতে গাওয়া তার গানে নেচে উঠেছিল দর্শক। সেই বাপ্পি লাহিড়ী নাকি হারিয়েছেন গলার স্বর। বলতে পারছেন না কথা! জোর গুঞ্জন বলিউডে। 

এ প্রসঙ্গে সুরকার-পুত্র বাপ্পা লাহিড়ীর কথায় জল্পনা বেড়েছে আরও।

জানা যায়, কয়েক মাস আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন সংগীত শিল্পী বাপ্পি লাহিড়ী। ভর্তি ছিলেন মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। এরপর কোভিড থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে আসলেও শরীর আর সম্পূর্ণ ঠিক হয়নি। ইন্ডাস্ট্রিতে জোর গুজব, এরপরেই নাকি গলার সুর সম্পূর্ণ হারিয়েছেন বাপ্পি। হাসপাতাল থেকে বাড়ি ফিরে আসার পর তাকে দেখতেও গেছিলেন ইন্ডাস্ট্রির বেশ কয়েকজন ব্যক্তিত্ব। 

জানা গেছে, তাদের সঙ্গেও নাকি কোনও কথা বলেননি বাপ্পি। কিংবা বলা ভালো বলে উঠতে পারেননি। ওই অতিথিদের মধ্যে কেউ কেউ জানিয়েছেন শরীর সম্পূর্ণ ভেঙে পড়েছে এই বর্ষীয়ান সুরকারের।

বাবার অসুস্থতার খবর পেয়ে কয়েক মাস আগেই লস অ্যাঞ্জেলস থেকে দেশে ফিরেছেন ছেলে বাপ্পা। তারপর আর মার্কিন মুলুকে ফিরে যাননি। বাবার খেয়াল রাখছেন। অবশ্য, বাপ্পির পরিবার ঘনিষ্ঠ এক সূত্রের খবর ফুসফুস সংক্রান্ত বেশ কিছু সমস্যা ধরা পড়েছে এই সুরকার-গায়কের।সেইজন্যই নাকি ডাক্তারদের নির্দেশে তার কথা বলা বারণ।

ওদিকে বাপ্পা সরাসরি তার বাবার সুর হারানোর কথা নিয়ে কিছু না বললেও ঠারেঠোরে বুঝিয়েছেন করোনা বেশ ভালোমতোই প্রভাব ফেলেছে তার বাবার স্বাস্থ্যে। কোভিড হওয়ার পর থেকেই একটু ঝিমিয়ে গিয়েছেন বাপ্পি। এরপর রয়েছে তার হাঁটুর সমস্যা। সম্প্রতি উত্তরোত্তর বেড়েছে সেই সমস্যা। এতটাই যে তার হাঁটু প্রতিস্থাপন করা হবে। ছেলের আশা ভবিষ্যতে আবার হেঁটেচলে স্বাভাবিক সুস্থ জীবনে ফিরবেন তার বাবা।

[embed]<iframe width="683" height="384" src="https://www.youtube.com/embed/mq06XMB0JJE" title="YouTube video player" frameborder="0" allow="accelerometer; autoplay; clipboard-write; encrypted-media; gyroscope; picture-in-picture" allowfullscreen></iframe>[/embed]

আমারসংবাদ/এডি