Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

প্রশংসা কুড়াচ্ছে ফারহানের ‘সেপারেশন’

বিনোদন ডেস্ক

নভেম্বর ২৯, ২০২১, ১০:২৫ এএম


প্রশংসা কুড়াচ্ছে ফারহানের ‘সেপারেশন’

বিয়ে একটি পবিত্র বন্ধন আর পরিবার হল স্বর্গের ঠিকানা। একটি পরিবারে বাবা-মায়ের সম্পর্ক যত বেশি মজবুত হয় সন্তানের মানসিক বিকাশ তত ভালো হয়। আর বাবা মায়ের বিচ্ছেদে ঠিক ততটাই সন্তানের মানসিক বিকাশে বাধার সৃষ্টি হয়।

অনেক সময় সন্তানের কথা না ভেবে বাবা মায়ের পবিত্র বন্ধন ভাঙাগড়ার দারপ্রান্তে দাড়িঁয়ে থাকে। বাবা মায়ের ঝগড়া বিবাদের কারণে শুধু শিশুর মানসিক বিকাশে বাধা সৃষ্টি হয় না সাথে তার ভিতর তৈরি হয় ভীতি। যেটা তার জীবন আচরণ ও বেড়ে ওঠার উপর প্রভাব ফেলে আর বাবা মায়ের  বিচ্ছেদ তো শিশুর জন্য আরও বেদনাদায়ক এক অভিশাপ।

এমনই এক গল্পকে কেন্দ্র করে মাহমুদ মহিন নির্মান করেছেন  একক নাটক ‘সেপারেশন’। মাহমুদ মহিন রচিত ও নির্মিত এই নাটকটির মূল চরিত্রে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও পারসা ইভানা। 

তাদের কন্যার চরিত্রে অভিনয় করেছেন অনুরণিশা অম্মি। এছাড়াও অভিনয় করেছেন—মাসুম বাশার, মশিউর রহমান সজিব, নিশান আঞ্জুম প্রমুখ।

গত ২৫ নভেম্বর সিডি চয়েস ড্রামার ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে এটি। মুক্তির তিন দিনে নাটকটির ভিউ হয়েছে ১০ লাখের বেশি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত নাটকটির ভিউ দাঁড়িয়েছে প্রায় ১১ লাখ।

ইতিমধ্যে এই নাটকটি নেটিজেনদের প্রশংসা কুড়াচ্ছে। বিশেষ করে ফারহানের অভিনয়ে মুগ্ধতা প্রকাশ করছেন তারা। ইভানা-শিশুশিল্পী অনুরণিশা অম্মির অভিনয়েরও প্রশংসা করছেন নেটিজেনরা।

পাশাপাশি নাটকটির গল্প বাস্তধর্মী বলে মন্তব্য করেছেন অধিকাংশ দর্শক। অনেকের ব্যক্তিগত জীবনের সঙ্গে মিলে যাওয়ায় নস্টালজিয়া হয়ে পড়েছেন। একজন লিখেছেন, ‘এই নাটকটা অনেকের জীবনের সাথে মিল আছে, তারপরও অনেকেই সন্তানের জন্য জীবনে যে কত কষ্ট সহ্য করে তা আমার নিজের চোখে দেখা, আমার মা আমাদের জন্য কত কিছু করল জীবনটাই শেষ করে দিলো। এই কষ্ট এখন আর দেখতে ভালো লাগে না। বুকটা ফেটে যায়। আল্লাহ মাকে শান্তি দিক।’

আমারসংবাদ/এডি