Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

গানে গানে প্রতিবাদ, ‘নিরাপদ সড়ক চাই’ (ভিডিও)

ডিসেম্বর ৫, ২০২১, ০৫:৫৫ এএম


গানে গানে প্রতিবাদ, ‘নিরাপদ সড়ক চাই’ (ভিডিও)

দেশ জুড়ে এই মুহুর্তে টক অফ দ্যা টপিক নিরাপদ সড়কের দাবি। পরপর দুজন শিক্ষার্থী সড়কে প্রাণ হারানোর পর থেকে সড়কে রাজধানী জুড়ে চলছে নিরাপদ সড়কের দাবিতে প্রতিবাদ। 

বেপরোয়া যানবাহনের কারণে এভাবে বছরের পর বছর ধরেই শিক্ষার্থীসহ বহু মানুষের প্রাণ ঝরছে। কিন্তু সড়কের নিরাপত্তা আদতে বাস্তবায়ন হয়নি।

কিছু আশ্বাস এলেও শিক্ষার্থীরা রাজপথ ছাড়েনি। সহপাঠীর নির্মম মৃত্যুর বিচারের দাবিতে তারা শ্লোগান দিচ্ছে, সড়ক অবরোধ করছে। 

এই সময় একটি গান শিক্ষার্থীদের এই আন্দোলনকে আরও জোরদার করছে। ‘নিরাপদ সড়ক চাই’ শিরোনামের এই গানটি গেয়েছেন আসিফ আকবর ও তমা মল্লিক।

শাপলা মিডিয়া প্রযোজিত ‘বিক্ষোভ’ সিনেমার এই গানে দেখা যাবে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জিকে। সঙ্গে রয়েছেন শান্ত ও একদল নৃত্যশিল্পী। তাদের হাতে নিরাপদ সড়কের দাবিতে লেখা প্ল্যাকার্ড।

শুক্রবার (৩ ডিসেম্বর) প্রকাশিত হয়েছে সিনেমাটির এই গান। গানের কথা গুলো এমন- আমার ভাইয়ের রক্ত লাল, ঘুম আসে না ঘরে, বিচার চাই দ্রুত গতিতে অন্য হিসেব পরে।  

গানটি প্রকাশের আগ মুহূর্তে একটি ভিডিও বার্তা দেন শ্রাবন্তী। সেখানে তিনি বলেন, ‘ভীষণ প্রতিবাদী গান। আপনারা শুনবেন আর অবশ্যই প্রতিক্রিয়া জানাবেন কেমন লাগল। অনেক দিন পর আমি একটা অন্য ধরণের ছবিতে অভিনয় করেছি। আশা করছি আপনাদের ভালো লাগবে গানটা। প্লিজ আমাদের জানাবেন।’

‘বিক্ষোভ’ সিনেমাটি পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। নিরাপদ সড়ক আন্দোলনের বিষয়বস্তু নিয়ে এই সিনেমা তৈরি হয়েছে বলে জানা যায়। এতে শ্রাবন্তী ও শান্ত খান ছাড়া আরও অভিনয় করেছেন কলকাতার রজতাভ দত্ত, রাহুল দেব প্রমুখ।

[embed]<iframe width="677" height="381" src="https://www.youtube.com/embed/h5wWw4kRHRo" title="YouTube video player" frameborder="0" allow="accelerometer; autoplay; clipboard-write; encrypted-media; gyroscope; picture-in-picture" allowfullscreen></iframe>[/embed]

আমারসংবাদ/এডি