Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শিমু হত্যায় মুখ খুললেন জায়েদ খান

বিনোদন ডেস্ক

জানুয়ারি ১৮, ২০২২, ০৮:১৫ এএম


শিমু হত্যায় মুখ খুললেন জায়েদ খান

অভিনেত্রী রাইমা ইসলাম শিমু হত্যাকাণ্ডে অভিযোগের আঙুল উঠেছে বিদায়ী শিল্পী সমিতি কমিটির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খানের দিকে। অবশেষে এই অভিযোগের বিষয়ে মুখ খুলেছেন জায়েদ খান।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে ভোটাধিকার হারানো শতাধিক শিল্পীদের মধ্যে হত্যাকাণ্ডের শিকার শিমুও ছিলেন। এ নিয়ে বিদায়ী শিল্পী সমিতির কমিটির সাধারণ সম্পাদকের সাথে কয়েকদফায় বিবাদে জড়ান তিনি।

শিমু হত্যাকাণ্ড নিয়ে মঙ্গলবার (১৮ জানুয়ারি) জায়েদ খান বলেন, ‘হত্যাকাণ্ড নিয়ে বিভিন্ন ধরনের কথা ছড়াচ্ছে। এই হত্যাকাণ্ড নিয়ে বিভ্রান্ত করা হচ্ছে। মিথ্যাভাবে আমাকে জড়াচ্ছে, তাদের বিরুদ্ধে আমি আইনি ব্যবস্থা নেব। আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে আমাকে চাপে ফেলার জন্য এই রাজনীতি করা হচ্ছে।’

জায়েদ খান জানান, শিমুর সাথে গত দুইবছরে আমার দেখা বা কথা হয়নি। আর এখন যা দেখছেন তা হলো সামনে ৩-৪ জনকে রেখে পেছনে কলকাঠি নাড়ছেন অন্য কেউ। আমি দুই টার্ম নির্বাচিত হয়েছি, আমার সাফল্য অনেকেরই পছন্দ হচ্ছে না।

সংবাদ সম্মেলনে জায়েদ বলেন, শিমুর হত্যাকারীকে যদি র‍্যাব আজকে না ধরতো তাহলে আমার বিরুদ্ধে আন্দোলন হতো এফডিসিতে। আমার কি হইতো খালি চিন্তা করেন একবার! আমি বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই র‍্যাব ও পুলিশকে।

এর আগে, সোমবার (১৭ জানুয়ারি) সকালে কেরানীগঞ্জ আলীপুর ব্রিজের পাশ থেকে বস্তা বন্দী অবস্থায় অভিনেত্রী রাইমা ইসলাম ওরফে শিমুর লাশ উদ্ধার করা হয়। পরে লাশ ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতালে নিয়ে আসা হয়।

সোমবার শিমুর মরদেহ উদ্ধার করার পর পদ হারানো একাধিক শিল্পী অভিযোগ করেন হত্যাকাণ্ডের পেছনে জায়েদ খানের হাত থাকতে পারে। তবে শিমুর পরিবার বলছে, জায়েদ খানের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে , এই হত্যাকাণ্ড যাতে ভিন্নভাবে প্রবাহিত না করা হয়।

এদিকে বাংলা চলচ্চিত্রের অভিনয়শিল্পী রাইমা ইসলাম শিমু হত্যার ঘটনায় তার স্বামী নোবেল ও নোবেলের বন্ধু ফরহাদকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

জানা গেছে, ‘বর্তমান’ সিনেমার মাধ্যমে ১৯৯৮ সালে ঢালিউডে অভিষেক হয় শিমুর। ১৯৯৮ থেকে ২০০৪ সাল পর্যন্ত শিমু ২০টির বেশি সিনেমায় অভিনয় করেন।

আমারসংবাদ/এডি