Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

গাল্লি বয়ের নকল ‘টান’!

বিনোদন ডেস্ক

জানুয়ারি ২৫, ২০২২, ০৮:৩০ এএম


গাল্লি বয়ের নকল ‘টান’!

‘টান’ সিনেমার টিজার ভালোই টেনেছে দর্শকদের। টিজার দেখেই সিনেমা দেখার অপেক্ষায় দিন গুনছে। 

নির্মাতা রায়হান রাফী পরিচালিত ওয়েব ফিল্ম   ‘টান’ আগামী ২৭ জানুয়ারি রাত ৮টায় মুক্তি পাবেওটিটি প্ল্যাটফর্ম চরকিতে।

এই সিনেমায় প্রথমবারের মতো একসঙ্গে জুটি বেঁধেছেন সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা শবনম বুবলী ও হালের জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদ।

মাত্র ৫৩ সেকেন্ডের ভিডিওতেই সিয়াম-বুবলীর রসায়ন বেশ জমে উঠেছে। অন্তর্জালে দারুণ সাড়া ফেলেছে টিজারটি।

নির্মাতা রায়হান রাফী জানান, এই সিনেমার মাধ্যমে অন্যরকম এক প্রেমের গল্প বলেছেন। ‘টান’ রোমান্টিক কমার্শিয়াল ফিল্ম।যেহেতু সিনেমা হল বন্ধ তাই ওয়েবে দর্শকদের জন্য উপহার। এটি ফুল প্যাকেজ অব কর্মাশিয়াল ফিল্ম। একেবারে ধামাকা।

‘টান’ দেখে সিনেমা হলের সিনেমার মতো স্বাদ পাওয়া যাবে উল্লেখ করে রাফী বলেন, এতে চারটি গান আছে। ওয়েবের জন্য ১০০ মিনিটের। নতুন গল্পের সঙ্গে নতুন সিয়াম ও বুবলীকে দেখা যাবে। টিজারে কিছুটা বোঝা গেছে নেশাগ্রস্ত একটি ছেলের প্রেমের গল্প। মূল গল্পটা আগেই গোছানো ছিল। প্রি-প্রোডাকশন করা ছিল। সেজন্য আমি দ্রুত শুটিং শেষ করতে পারি।

তবে কেউ কেউ এটিকে ভিনদেশী সিনেমার অনুকরণ বলছেন। এই সিনেমার বুবলীর হিজাব পরাকে বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের গাল্লি বয় সিনেমার লুকের সাথে তুলনা করছেন। বলছেন ওই অনুকরণেই বুবলীর লুক দেওয়া হয়েছে। 

তবে পরিচালক বলেছেন, আমাদের কিছু মানুষের স্বভাব কীভাবে নেতিবাচক জিনিস ছড়ানো যায়। তবে আজ পর্যন্ত কোনোদিন কপি সিনেমা বানাইনি। অনেকে নিরাশ করলেও আমি দর্শকদের কখনও নিরাশ করিনি। প্রত্যেকটা সিনেমায় আমি আমার নিজস্ব গল্প বলার ধরন ও সিগনেচার রেখেছি। আমার বিশ্বাস ‘টান’ও নিরাশ করবে না।

রাফী বলেন, ‘নূর’ সিনেমায় আরিফিন শুভর চুল ছোট থাকায় অনেকেই বলেছে সালমান খানের ‘তেরে নাম’ সিনেমার নকল। কিন্তু ‘তেরে নাম’র আগে অনেক সিনেমায় অনেক নায়কের চুল ছোট ছিল। ‘টান’-এ বুবলীর হিজাব পরা দেখে অনেকেই আলিয়া ভাটের ‘গাল্লি বয়’ এর নকল বলছে। কিন্তু আসলে মোটেও তেমন না। হিজাব আমাদের দেশের মেয়েরা সবসময়ই পরে থাকে।

‘টান’ প্রসঙ্গে রাফী বলেন, অনেকদিন পর একটা পাগলা রোমান্টিক ফিল্ম   বানিয়েছি। চাচ্ছিলাম লুতুপুতু প্রেমের ফরম্যাটের বাইরে গিয়ে কাজ করতে। এই গল্পটা অনেকদিন ধরে বানাতে চাচ্ছিলাম। অন্য নায়ক নায়িকা নিয়ে সিনেমা হলের জন্য বানাতে চেয়েছিলাম। কিন্তু করোনায় সিনেমা হল বন্ধ থাকার ‘খাঁচার ভিতর অচিন পাখি’র সাফল্যের পর দারুণ কিছু দিতে চেয়েছি।

আমারসংবাদ/এডি