Amar Sangbad
ঢাকা বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

অভিনয়ে যাত্রা শুরু গায়িকা কানিজ সুবর্ণার 

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

মে ১৫, ২০২২, ০১:০৪ এএম


অভিনয়ে যাত্রা শুরু গায়িকা কানিজ সুবর্ণার 

কানিজ সুবর্ণা, বাংলাদেশের সংগীতাঙ্গনের পপতারকা। গানে যখন পুরো দেশ একদিকে, কানিজ সুবর্ণা তখন অন্যদিকে গানে গানে উড়ছিলেন। একজন পপতারকা হিসেবে কানিজ সুবর্ণার জনপ্রিয়তা ছিল আকাশছোঁয়া। এখনো তার ভক্ত-শ্রোতারা তাকে খুঁজে ফেরেন প্রতিনিয়ত। 

তাই গান না হোক, অভিনয় দিয়ে তার ফেরার কারণে তার ভক্ত-দর্শকরা ভীষণ উচ্ছ্বসিত। কানিজ সুবর্ণার আপন মামা কুদরত-ই-খুদার প্রযোজনা সংস্থা রেভ্যুলেশন মুভিজ ইন্টারন্যাশনালের প্রযোজনায় ও জাহিদ হোসেনের কাহিনি, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় রাজধানীর অদূরে পুবাইলের একটি শুটিং হাউসে শুরু হয়েছে ‘সুবর্ণভূমি’ সিনেমার শুটিং। 

এ সিনেমায় শেফালী চরিত্রে অভিনয়ের মধ্য দিয়েই সিনেমায় অভিনয়ের যাত্রা শুরু হলো কানিজ সুবর্ণার। কানিজ সুবর্ণার মামা কুদরত-ই-খুদা বলেন, ‘ছোটবেলা থেকে আমিই কানিজকে গানের ভুবনে প্রতিষ্ঠিত করেছি। আমার আগ্রহেই মূলত সিনেমায় সুবর্ণার অভিনয় করা। বলা যেতে পারে, এটা অভিনয়ের চর্চা মাত্র। আমি পরবর্তীতে আরেকটি সিনেমা প্রযোজনা করব, সেখানে সুবর্ণাই প্রধান চরিত্রে অভিনয় করবে। 

ধন্যবাদ আমার বন্ধু জাহিদ হোসেনকে খুব যত্ন নিয়ে সুবর্ণভূমি সিনেমাটি নির্মাণ করার জন্য।’ কানিজ সুবর্ণা বলেন, ‘মূলত কুদরত-ই-খুদা মামা এবং জাহিদ হোসেন মামার ইচ্ছাতেই সুবর্ণভূমি সিনেমায় আমার অভিনয় করা। গল্প এবং চরিত্রটি সম্পর্কে জানার পর খুব আগ্রহ নিয়েই আমি সিনেমাটিতে অভিনয় করেছি। জানি না কেমন করতে পেরেছি, তবে আমার চেষ্টার কোনো কমতি ছিল না। 

এর আগে একটি সিনেমার আইটেম সংয়ে পারফর্ম করেছিলাম। তবে চলচ্চিত্র তো আসলে বিশাল এক ব্যাপার। আমি ব্যক্তিগতভাবে খুব নার্ভাস। তবে চেষ্টা করছি। বাকিটা দর্শক ভালো বলতে পারবেন।’ কানিজ সুবর্ণা ২০০৮ সালের ২২ এপ্রিল বিয়ে করেন।

তার দুই সন্তান আয়মান আমির আহমেদ, আজমান আরিয়ান আহমেদ। দুজনকে অনেক সময় দিতে হয় বিধায় গানে নিয়মিত হয়ে ওঠা তার জন্য কঠিন। কারণ, তার বাবা-মা এবং তিন ভাই-বোন দেশের বাইরে থাকেন। ছোটবেলায় ‘ওগো মা তুমি কোথায়’ গানটি ছিল তার 

প্রথম মৌলিক গান। পরবর্তীতে বাপ্পা মজুমদারের সঙ্গে ‘আমি বড় শান্তিপ্রিয়’ ও ‘আয়না বলেছে কপালে দাও টিপ’ গান দুটি করেন। পরবর্তীতে আইয়ূব  বাচ্চুর সুর-সংগীতে  ‘ভালোবাসা মানে’ ১২টি গানের অ্যালবাম প্রকাশিত হয়। প্রথম অ্যালবামেই সাড়া ফেলেন তিনি। 

পরবর্তীতে আশরাফ বাবুর লেখা পঞ্চমের সুরে ‘তুমি নিঃস্ব করে দাও’, শওকতের কথা ও সুরে ‘শা লা লা লা লা’, ‘এই তো আমি তোমার আছি’ (জুলফিকার রাসেলের কথা, বাপ্পা মজুমদারের সুর)’, ‘ভালোবাসি যারে’সহ আরো বহু জনপ্রিয় গান রয়েছে। সর্বশেষ কানিজ সুবর্ণার ডিজে রাহাতের ফিচারিং-এ ‘সাড়া দাওনা’ গানটি প্রকাশিত হয়।