Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

কান চলচ্চিত্র উৎসবে অনন্ত-বর্ষা

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

মে ১৭, ২০২২, ০২:৪৭ এএম


কান চলচ্চিত্র উৎসবে অনন্ত-বর্ষা

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় উৎসব কান ফিল্ম ফেস্টিভ্যাল। আজ ১৭ মে থেকে শুরু হচ্ছে উৎসবটির ৭৫তম আসর। প্রতিবারের মতো এবারও ফ্রান্সের কান শহরে বসছে এই জমকালো সিনে আয়োজন। কান উৎসবে বিশ্বের বিভিন্ন দেশের তারকারা অংশ নেন। 

কেউ কেউ উৎসব থেকে আমন্ত্রিত অতিথি হয়ে যান, কেউ আবার বিভিন্ন প্রতিষ্ঠানের দূত হয়ে উপস্থিত হন। আবার কেউ কেউ নিজ উদ্যোগে কানের ঝলমলে আয়োজন দেখার জন্য যান। বাংলাদেশের চিত্রনায়ক-ব্যবসায়ী অনন্ত জলিলও এবার কান উৎসবে যাচ্ছেন। স্ত্রী বর্ষাকে নিয়ে তিনি কানযাত্রা করছেন। গত রোববার একটি ভিডিও বার্তার মাধ্যমে খবরটি দেন তিনি। 

অনন্ত জলিল বলেন, “আমরা কান উৎসবে যাচ্ছি। দোয়া করবেন। সেখানে আমরা ‘দিন-দ্য ডে’ ও ‘নেত্রী-দ্য লিডার’ সিনেমার ট্রেলার প্রদর্শন করব। এছাড়া বিভিন্ন দেশের প্রযোজক ও সাংবাদিকদের সঙ্গে সাক্ষাৎ করব।”

‘দিন-দ্য ডে’র মুক্তির বিষয়ে অনন্ত বলেন, “আমাদের ‘দিন-দ্য ডে’ সিনেমা কোরবানির ঈদে মুক্তি পাবে। সবাই সিনেমাটি দেখবেন। সিনেমাটির জন্য আমরা বিভিন্ন জেলায় যাব।’’ 

একই ভিডিও বার্তায় বর্ষা বলেন, ‘‘আমরা দুজনই যাচ্ছি। ‘দিন-দ্য ডে’ নিয়ে আমাদের অনেক আশা। অনেক কিছু করতে চাই সিনেমাটি নিয়ে। সবাই দোয়া করবেন।’’

উল্লেখ্য, ‘দিন-দ্য ডে’ পরিচালনা করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম ও অনন্ত জলিল। এটি বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে। এতে অনন্ত-বর্ষার সঙ্গে অভিনয় করেছেন ইরান, লেবানন ও বাংলাদেশের কয়েকজন অভিনয়শিল্পী।