Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

আসছে নোলকের ‘মন পাখি’   

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

মে ১৭, ২০২২, ০২:৪৯ এএম


আসছে নোলকের ‘মন পাখি’   

সংগীতের বিস্ময়কর বালক হিসেবেই তার যাত্রা শুরু। মাঝপথে এসে জীবনের বাঁক বদলে গেলেও নতুন করে আবার গানেই নিজেকে পুরোদমে ব্যস্ত করে তুলেছেন। তিনি নোলক বাবু। গানে যেমন নোলক বাবু নতুন নতুন গান গাওয়া নিয়ে ব্যস্ত, ঠিক তেমনি স্টেজ শোতেও রয়েছে তার ব্যস্ততা। 

আবার সংসার জীবনেও ভীষণ মনোযোগী নোলক। গানের পাশাপাশি স্ত্রী, সন্তানদেরও যথেষ্ট সময় দেন তিনি। এরই মধ্যে গত রোববার নোলক ‘মন পাখি’ শিরোনামের নতুন একটি মৌলিক গানে কণ্ঠ দিয়েছেন। গানটি লিখেছেন জয়নাল আবেদীন এবং সুর-সংগীত করেছেন শিহাব। 

গানটি প্রসঙ্গে নোলক বাবু বলেন, ‘কিছু গান শিল্পীর আত্মার সাথে গেঁথে যায়। মন পাখি ঠিক তেমনি একটি গান। গানটির কথা আমার কাছে যেমন ভালো লেগেছে, ঠিক তেমনি গানটিরও সুর-সংগীতায়োজনও আমার কাছে গতানুগতিক ধারার চেয়ে একটু ভিন্ন ঘরানারই লেগেছে। 

গানটির মিউজিক ভিডিও দ্রুত নির্মাণ শেষে একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। সত্যি বলতে আমি এখন মৌলিক গান প্রকাশের দিক দিয়ে ভীষণ মনোযোগী হয়ে উঠেছি। আমি মনে করি, শিল্পী হিসেবে টিকে থাকার জন্য নিজের মৌলিক গান থাকাটাও ভীষণ জরুরি। সে কারণেই মৌলিক গানে মনোযোগ বাড়িয়েছি আগের চেয়ে অনেকটা।’ 

এদিকে নোলক, গত ১৪ মে বৈশাখী টিভির ফোক লাইভে সংগীত পরিবেশন করে শ্রোতাদের মুগ্ধ করেছেন। এরই মধ্যে তারেক আনন্দের কথায় ও খায়রুল ওয়াসীর সুর ও শাহরিয়ার রাফাতের সংগীতায়োজনে ‘সন্ধ্যা বাতি’ গানটি গেয়েও বেশ আলোচনায় এসেছেন নোলক। 

এই গানটি এরইমধ্যে দর্শক শ্রোতাদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এছাড়াও নোলক এরইমধ্যে শেখ নজরুলের কথায়, ফিদেল নাঈমের সুরে ও শেখ মো: রেজওয়ানের সঙ্গীতায়োজনে নতুন আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন। এছাড়াও ‘তোমায় একটা কথা বলতে চাই’ শিরোনামের গান গেয়েছেন নোলক। 

গানটি লিখেছেন তরুণ সিং, সুর করেছেন নোলক বাবু, সঙ্গীতায়োজন করেছেন এইচ আর লিটন। শিগগিরই প্রকাশ পেতে যাচ্ছে নোলকের নতুন গান ‘প্রতিমার মুখ’। গানটি লিখেছেন দেলোয়ার আরজুদা শরফ, সুর করেছেন অভি আকাশ এবং সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু।