Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

শাহনাজ সুমির স্বপ্নপূরণ

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

মে ১৮, ২০২২, ০২:৫৪ এএম


শাহনাজ সুমির স্বপ্নপূরণ

প্রথমবারের মতো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে পাওয়া যাবে অভিনেত্রী শাহনাজ সুমিকে। ‘পাপ-পুণ্য’ সিনেমার মাধ্যমে আগামী ২০ মে তিনি হাজির হচ্ছেন দর্শকের সামনে।

শুরুতেই তাকে দেখা যাবে সময়ের জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদের সঙ্গে। খ্যাতিমান নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের এ সিনেমার মাধ্যমে সুমির দীর্ঘদিনের একটি স্বপ্ন পূরণ হয়েছে। সেই স্বপ্ন পূরণের গল্পই শ্রোতা-দর্শকের সঙ্গে ভাগাভাগি করলেন এ অভিনেত্রী। 

তিনি বলেন, আমি প্রথমত একজন নৃত্যশিল্পী। নাচের সুবাদেই অভিনয়ের আগ্রহ। ২০১৬ সালে চ্যানেল আই সেরা নাচিয়ের সিজন থ্রিতে সেরা দশে ছিলাম। সে বছরই আমি প্রথমবার নাটকে অভিনয়ের সুযোগ পাই। তাও স্বনামধন্য পরিচালক সালাহউদ্দিন লাভলুর ধারাবাহিক নাটক ‘সোনার পাখি রুপার পাখি’তে। একটি ভালো সিনেমা করব— সেই স্বপ্ন ছিল অনেক আগে থেকেই। 

হঠাৎ করে ২০১৯ সালের এপ্রিলে আমার কাছে সিনেমার অডিশনের জন্য একটি কল আসে। জানানো হয়, গিয়াস উদ্দিন সেলিম তার নতুন সিনেমায় শিল্পী বাছাইয়ের জন্য অডিশন নিচ্ছেন। তার নাম শুনেই চলে গেলাম অডিশন দিতে। যাওয়ার পর তিনি কয়েক ধাপে অডিশন নিলেন। তারপর নির্বাচন করলেন। ৩০ জনের মধ্য থেকে আমাকে বাছাই করা হয়েছিল। 

‘পাপ-পুণ্য’ সিনেমায় সুমির চরিত্রের নাম সাথী। এ সিনেমায় তিনি চঞ্চল চৌধুরী-ফারজানা চুমকির মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। প্রথম চলচ্চিত্রে কাজের অভিজ্ঞতা কেমন ছিল? সুমির উত্তর : আগের থেকে অনেক আত্মবিশ্বাস বেড়েছে। কারণ ‘পাপ-পুণ্য’র মাধ্যমে যাদের সংস্পর্শে এসেছি, তারা একেকজন অভিনয়ের প্রফেসর। তাদের সঙ্গে তাল মিলিয়ে কাজ করতে গিয়ে অনেক কিছু শিখেছি। 

এ অভিনেত্রী বললেন, আমার একটু টেনশন হচ্ছে। দর্শক আমার অভিনয় কীভাবে  নেবে— সেটা নিয়ে। শাহনাজ সুমি জুঁই নারিকেল তেলের একটি বিজ্ঞাপনে কাজ করে প্রথম আলোচনায় আসেন। সামনে তার ‘দামাল’ নামে আরও একটি চলচ্চিত্র মুক্তির কথা রয়েছে।  

Link copied!