Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

প্রকাশিত হলো রুমানার ‘এখনো শ্রাবণ ঝড়ায়’

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

মে ১৯, ২০২২, ০২:০১ এএম


প্রকাশিত হলো রুমানার ‘এখনো শ্রাবণ ঝড়ায়’

সাম্প্রতিক সময়ে এসে গানে হঠাৎ করেই যেন ব্যস্ততা বেড়ে গেছে বাংলাদেশের বরেণ্য সঙ্গীতশিল্পী রুমানা ইসলামের। বিশেষত মৌলিক গান প্রকাশের ক্ষেত্রে তার ব্যস্ততা বেড়েছে। সেই ধারাবাহিকতায় এরই মধ্যে প্রকাশিত হলো রুমানা ইসলামের কণ্ঠে নতুন গান ‘এখনো শ্রাবণ ঝড়ায়’।

গানটি লিখেছেন নন্দিত গীতিকার জামাল হোসেন এবং সুর সঙ্গীত করেছেন উজ্জ্বল সিনহা। এরই মধ্যে গানটির মিউজিক ভিডিও ‘রঙ্গন মিউজিক’-ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। 

গানটি প্রসঙ্গে রুমানা ইসলাম বলেন,‘ গানটির কথা এবং সুর এত চমৎকার, গাইতে গিয়ে যেন আমি আমার নিজেকেই খুঁজে পেয়েছি। আমি যে ধরনের গান গাইতে ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি জামাল ভাই ঠিক তেমনি কথা লিখেছেন, সুরটি গানের সাথে দারুণ মানিয়েছে। যে কারণে আমার গাইতেও ভীষণ ভালো লেগেছে।

এরইমধ্যে গানটি প্রকাশিত হয়েছে। বেশ ভালো সাড়া পাচ্ছি। অনেক অনেক ধন্যবাদ জামাল ভাইকে আমাকে এমন একটি গান গাইবার সুযোগ করে দেবার জন্য। ভবিষ্যতেও এমন গান গাইবার আশা পোষণ করছি।’ 

জামাল হোসেন বলেন,‘ রুমানা আপা যে ধরনের শিল্পী, তার ব্যক্তিত্ব, তার কণ্ঠকে বিবেচনা করেই এই গানটি করে। তিনি চমৎকার গেয়েছেন। পাশাপাশি মিউজিক ভিডিওতে তার ব্যক্তিত্ব সম্পন্ন উপস্থিতিও শ্রোতা দর্শককে মুগ্ধ করছে। আমিও রুমানা আপাকে ধন্যবাদ জানাই এই গানটি অনেক যত্ন নিয়ে মনোযোগ দিয়ে গাইবার জন্য।’

এরইমধ্যে ইউটিউবে প্রকাশিত হয়েছে রুমানার কণ্ঠে  ‘ছোট এই বুকে’ শিরোনামের গান। এটি লিখেছিলেন ও সুর করেছিলেন ফুয়াদ আল মুক্তাদির।  গানটির নতুন করে সঙ্গীতায়োজন করেছেন জে কে মজলিস।  

এদিকে যে গানটি প্রকাশের জন্য রুমানা ইসলাম একটু সময় নিচ্ছেন সে গানটি হলো ‘যেদিন চলে যেতে চেয়েছিলো তুমি’ গানটি। গানটি লিখেছেন ও সুর করেছেন সাংবাদিক অভি মঈনুদ্দীন।

গানটির সঙ্গীত পরিচালনায় আছেন ইউসুফ আহমেদ খান ও সঙ্গীতায়োজনে আছে সাউ্লহ্যাকার। এই গানটিরও মিউজিক ভিডিও নির্মাণ করেছেন ইয়ামিন ইলান। গানটি নিয়ে ভীষণ আশাবাদী রুমানা ইসলাম। 

রুমানা ইসলাম বলেন,‘ আমার কণ্ঠের কথা ভেবে আমাকে নিয়ে কেউ গান লিখেছেন এমন গীতিকারের সংখ্যা খুবই কম। যেদিন চলে যেতে চেয়েছিলো তুমি-গানটি আমাকে ভেবেই লেখা এবং সুর করা। সবমিলিয়ে এই গানটি নিয়ে আমি ভীষণ আশাবাদী। আর নতুন যে গানটি প্রকাশ পেলো এই গানটিও শোনার অনুরোধ রইলো।’

উল্লেখ্য, সম্প্রতি শেষ হওয়া মাছরাঙ্গা টিভিতে একটি রিয়েলিটি শো’র প্রধান বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন রুমানা ইসলাম।
 

Link copied!