Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

৬৫ বছরেও নায়িকা

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

মে ২৪, ২০২২, ০২:৫২ এএম


৬৫ বছরেও নায়িকা

বয়স ৬৫ ছাড়িয়েছে। তাতে কি! মৃত্যুর আগ পর্যন্ত নায়িকা পরিচয়েই থাকতে চান বাংলা চলচ্চিত্রের সোনালি যুগের তারকা নূতন। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এমনটাই জানিয়েছেন তিনি। 

এক ফেসবুক স্ট্যাটাসে সম্প্রতি নূতন লিখেছেন, আমি মানুষ যে বয়সেরই হই না কেন, মনে মনে নিজেকে সব সময় নায়িকা ভাবি। আমি নায়িকা ছিলাম, আছি, থাকব। নায়িকা হয়েই মরব। প্রয়াত নির্মাতা দিলীপ বিশ্বাসের উদ্ধৃতি দিয়ে নূতন আরও লিখেছেন, শ্রদ্ধেয় দিলীপ বিশ্বাস আমাকে একবার বলছিলেন, নায়িকারা নায়িকাই হয়। 

অভিনেত্রীরা অভিনেত্রী আর চরিত্রাভিনেত্রীরা চরিত্রাভিনেত্রী হয়। তুমি নায়িকা হয়ে গেছ, নায়িকাই থাকবা। নূতন জানান, তিনি এখনো নিয়মিত জিম করেন, মেনে চলেন কড়া ডায়েট।

কারণ, মনে মনে নিজেকে সেই পঁচিশের নায়িকাই ভাবেন নূতন। এরপরও পার্শ্বচরিত্র, খলনায়িকা, মা, বোন ইত্যাদি চরিত্রে কাজ করেছেন তিনি। সেটা কেবলই প্রয়োজনের তাগিদে ছিল বলে জানান নূতন। 

তিনি লিখেছেন, মনে-প্রাণে, চলনে-বলনে আমি নিজেকে সব সময় নায়িকাই ভাবি। সেই ১৯৮০-৯০ দশকের মতোই নিয়ম করে ব্যায়াম, খাওয়া-দাওয়া, ফিল্ম নিয়ে ভাবনা— সব একই রকম আছে, শুধু শুটিং নেই। 

প্রসঙ্গত, নূতনের জন্ম ১৯৫৬ সালে কিশোরগঞ্জে। নূতন নামের আগে রমা বা রত্নাবতী চক্রবর্তী হিসেবেই আপন বলয়ে পরিচিত ছিলেন। ১৯৬৯ সালে মাত্র ১৩ বছর বয়সে মোস্তফা মেহমুদ পরিচালিত ‘নতুন প্রভাত’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রশিল্পে অভিষেক ঘটে তার। 

চাষী নজরুল ইসলাম পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক ‘ওরা ১১ জন’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে সর্বমহলে তার পরিচয় ছড়িয়ে পড়ে। দীর্ঘ ক্যারিয়ারে ৩ শতাধিক সিনেমায় কাজ করেছেন তিনি।

Link copied!