Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

মঞ্চের সূচনা ব্যস্ত টিভি নাটকে

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

জুন ১১, ২০২২, ০১:১৪ পিএম


মঞ্চের সূচনা ব্যস্ত টিভি নাটকে

সূচনা সিকদার, এই সময়ে ভিন্ন ধরনের গল্পে ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করে একজন অভিনেত্রী হিসেবে বেশ প্রশংসিত হচ্ছেন। তবে এই সূচনার আজকের অবস্থানে আসতে মঞ্চে অনেক সময় দিতে হয়েছে। নিজেকে অভিনয়ে যথাযথভাবে তৈরি করেই তারপর টিভি নাটকে নিজেকে সম্পৃক্ত করেছেন। 

মঞ্চে সূচনার শুরু ‘অন্তরঙ্গ’ থিয়েটার দিয়ে। এই দলের হয়ে মঞ্চে টানা ৪-৫ বছর অভিনয় করেছেন। এই দলে আমিনুল ইসলাম বাচ্চুর পরিচালনায় ‘চোখ’ নাটকে তিনি প্রথম অভিনয় করেন। পরবর্তীতে বাচ্চুরই নির্দেশনায় ‘ফুলজান’ নাটকের ৩০টিরও বেশি মঞ্চায়নে তিনি অভিনয় করেছেন। 

তারপর তিনি ‘বাংলাদেশ থিয়েটার’-এ কিছুদিন অতিথি শিল্পী হিসেবে অভিনয় করেছেন। বর্তমানে তিনি ‘মুক্তালয় নাট্যাঙ্গন’র সাথে সম্পৃক্ত। এই দলের হয়ে এরই মধ্যে তিনি আমিনুল হক আমিনের পরিচালনায় ‘এই যুগের আলাদিন’ নাটকে অভিনয় করেছেন। 

বলা যায় মঞ্চের একজন প্রিয় মুখ হিসেবে সূচনা সিকদার বেশ পরিচিত বিশেষ মঞ্চপ্রেমীদের। সেই মঞ্চপ্রেমীদের প্রিয় সূচনা এখন টিভি নাটকেও বেশ ব্যস্ত। টিভিতে তিনি প্রথম অভিনয় করেন সুজন শাহরিয়ারের পরিচালনায় ‘ভাত’ নাটকে। 

এতে তার সহশিল্পী ছিলেন কচি খন্দকার। পরবর্তীতে আরও অনেক নাটকে অভিনয় করেছেন তিনি। সাম্প্রতিক সময়ে সবুজ খানের ‘কপাল’, জাহিদ হাসানের ‘সেন্টিমেন্টাল সেলিম’ নাটকে অভিনয় করেও বেশ আলোচনায় এসেছেন তিনি। 

সূচনা আলোচনায় এসেছিলেন কচি খন্দকারের ‘সিনেমা হল’ নাটকে অভিনয় করেও। বর্তমানে তিনি ‘জাদু নগর’, ‘অদল বদল’, ‘বউ বিরোধ’, ‘হাফ মেন্টাল ফ্যামিলি’, ‘হট ভিলেজ’ ও ‘ক্যাচাল’ ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন।

 গত ঈদেও তাকে সাতটিরও বেশি নাটকে অভিনয় করতে দেখা গেছে। আগামী ঈদের জন্য এরই মধ্যে সূচনা ইমরাউল রাফাত, আশিক, মুসাফির রনির নাটকের কাজও শেষ করেছেন। 

নিজের বর্তমান অবস্থান ও ব্যস্ততা প্রসঙ্গে অভিনয় শিল্পী সংঘের কার্যনির্বাহী সদস্য সূচনা সিকদার বলেন, ‘আমার স্বপ্ন ছিল একজন অভিনেত্রী হিসেবে কাজ করার। আমার সেই স্বপ্ন পূরণ হয়েছে। আমার স্বপ্ন মিডিয়াতেই কাজ করা। আমি আরও ভালো ভালো গল্পের নাটকে অভিনয় করতে চাই। একজন ভালো অভিনেত্রী হিসেবে দর্শকের মন জয় করতে চাই। 

আর আমাকে যারা সবসময় সহযোগিতা করে আসছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, ভালোবাসা।’ সূচনা ঢাকার নাখালপাড়ার বাসিন্দা। শ্বশুরবাড়ি টাঙ্গাইলের মধুপুরের আনারস চত্বরে। তার স্বামীর নাম সবুজ খান। তার তিন সন্তান সাব্বির, রেনি ও নূহাশ। সূচনার বাবা আলিম উদ্দিন ও মা হোসনে আরা বেগম।

Dairy-Farm
Prani Sompod

বিনোদন থেকে আরও