Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

তিন বছর পর একই নাটকের সিক্যুয়ালে অহনা

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

জুন ১৯, ২০২২, ১০:১৬ এএম


তিন বছর পর একই নাটকের সিক্যুয়ালে অহনা

এ প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী অহনা রহমানের গ্রামের বাড়ি পটুয়াখালীর পাঙ্গাসিয়াতে। তবে সেখানে তার খুব কমই যাওয়া হয়েছে বলে তিনি জানান। পটুয়াখালী তথা বরিশালের আঞ্চলিক ভাষার নাটকে অভিনয় করে এর আগেও বেশি প্রশংসিত হয়েছিলেন অহনা। এর আগে তিনি ‘বরিশাল টু ঢাকা’ খণ্ডনাটকে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছিলেন। নাটকটি নির্মাণ করেছিলেন জিয়াউর রহমান জিয়া।

 ২০১৯ সালের জুন মাসে নাটকটি ইউটিউবে প্রকাশিত হয়  বৈশাখী টিভিতে। প্রচারের পর এখন পর্যন্ত ইউটিউবে নাটকটি ৯৬ লাখেরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। ২০১৯’র পর করোনার থাবার কারণে মাঝে দেখতে দেখতে তিন বছর সময়ই পেরিয়ে যায়। ঠিক তিন বছর পর ২০২২ সালের জুন মাসেই আবারও অহনা সেই ‘বরিশাল টু ঢাকা’ নাটকের সিক্যুয়াল ‘ঢাকা টু বরিশাল’ নাটকের শুটিং করছেন। নাটকটির দৃশ্য ধারণ চলছে সদরঘাটের লঞ্চঘাটে এবং গল্পের প্রয়োজনে লঞ্চঘাট থেকে ছাড়ার পরও তাতে করে অহনা অভিনয় করছেন। যথারীতি এবারও নাটকটি রচনা ও পরিচালনা করছেন জিয়াউর রহমান জিয়া। 

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে অহনা রহমান বলেন, ‘নাটকটির গল্প মূলত কমেডি ঘরানার। যে কারণে এর তিন বছর আগে যখন বরিশাল টু ঢাকা নাটকে অভিনয় করেছিলাম, তখনই বেশ সাড়া পেয়েছিলাম। বিগত বেশ কিছুদিন যাবৎই এই নাটকের সিক্যুয়াল নিয়ে কথাবার্তা হচ্ছিল। অবশেষে এই নাটকের সিক্যুয়ালে অভিনয় করছি। সত্যি বলতে নিজের আঞ্চলিক ভাষা অনেক দিন চর্চায় না থাকলে একটু কষ্ট তো হয়ই। তারপরও যেহেতু আমি বরিশালের মেয়ে, তাই তেমন একটা কষ্ট হয়নি। ভীষণ ভালো লাগা নিয়ে এবারের সিক্যুয়ালে অভিনয় করেছি। এতে আরও যারা অভিনয় করেছেন, প্রত্যেকেই যার যার চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন। পরিচালক জিয়াউর রহমান জিয়া অনেক শ্রম দিয়ে নাটকটি যথাযথভাবে নির্মাণ করার চেষ্টা করেছেন। আমি এবারের সিক্যুয়াল নিয়েও ভীষণ আশাবাদী।’ 

অহনা জানান, আগামী ঈদে নাটকটি বৈশাখী টিভিতে প্রচার হবে। আরও জানান, এবারের সিক্যুয়ালেরও গল্পভাবনা টিপু আলম মিলনের। এদিকে অহনা জানান, ‘ঢাকা টু বরিশাল’ নাটকের কাজ শেষে তিনি আনিসুর রহমান রাজীবের পরিচালনায় আরও একটি নাটকের কাজে অংশ নেবেন। এতে তার বিপরীতে থাকবেন জাহের আলভী। অহনা অভিনীত প্রথম সিনেমা ছিল রকিবুল আলমের ‘চাকরের প্রেম’। 

সর্বশেষ তিনি পিএ কাজলের ‘চোখের দেখা’তে অভিনয় করেন। অহনা সম্প্রতি সিলেট-সুনামগঞ্জে বন্যায় বিপর্যন্ত মানুষের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করেছেন যেন দ্রুত এই দুর্ভোগ শেষ হয়ে মানুষের জীবনে স্বস্তি ফিরে আসে।

আমারসংবাদ/এআই