Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

অঞ্জন দত্তের নামে প্রযোজকের মামলা

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১১, ২০২২, ০৬:২০ পিএম


অঞ্জন দত্তের নামে প্রযোজকের মামলা

গায়ক হিসেবে অঞ্জন দত্তের পরিচয় উপমহাদেশজুড়ে অন্যরকম। তবে অভিনয় নিয়ে তার আগ্রহের কমতি নেই। যার ফলে অনেকগুলোতে ছবিতে অভিনয় করেছেন, করেছেন পরিচালনাও। 

কলকাতার নন্দিত পরিচালক ও গায়ক অঞ্জন দত্ত ২০২১ সালের নিজের কালজয়ী গান ‘বেলা বোস’ নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দেন। সিনেমাটির প্রযোজক হিসেবে রানা সরকারের কাছ থেকে অগ্রিম অর্থ নিয়ে চুক্তিবদ্ধও হন।

কিন্তু এবার এই সিনেমা নিয়ে আইটি জটিলতা তৈরি হলো। অঞ্জন দত্ত ও তার পুত্র নীল দত্তের বিরুদ্ধে মামলা করেছেন প্রযোজক। ক্ষতিপূরণ হিসাবে বাবা ও ছেলের কাছ থেকে ৫৭ লাখ রুপি দাবি করেছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমকে জানায়, প্রযোজক রানা সরকারের দাবি, তার সঙ্গে চুক্তি ভঙ্গ করে অঞ্জন দত্ত অন্য প্রযোজকের সঙ্গে সিনেমাটি করছেন। সেই খবর পাওয়া মাত্রই তিনি আদালতের শরণাপন্ন হয়েছেন।

এই নিয়ে রানা সরকার বলেন, ‘‘আমার সঙ্গে অঞ্জন দত্তের ‘বেলা বোস’ সিনেমাটি করার কথা ছিল। সিনেমার কথা পুরোপুরি চূড়ান্ত করে আমার থেকে এই সিনেমার জন্য অগ্রিমও নেন তিনি। কিন্তু এরপর হঠাৎ সিনেমাটি করবেন না বলেন। 

পরে শুনি অন্য প্রযোজনা সংস্থার সঙ্গে তিনি এটি করার চেষ্টা করছেন। এই সিনেমার জন্য আমার ক্ষতি হয়েছে, আমি ক্ষতিপূরণ হিসাবে তাদের কাছ থেকে ৫৭ লাখ রুপি টাকা দাবি করছি। ’’

তিনি আরও জানান, শুরুতে আইনি নোটিশ পাঠালেও কোনো উত্তর দেননি অঞ্জন দত্ত। তারপরই আদালতের দ্বারস্থ হন।

 

টিএইচ

Link copied!