Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

অন্যরকম শ্রেষ্ঠত্বের স্বীকৃতি ফারহানা মিলির

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

নভেম্বর ১৯, ২০২২, ০১:৫৯ এএম


অন্যরকম শ্রেষ্ঠত্বের স্বীকৃতি  ফারহানা মিলির

ফারহানা মিলি, মূলত একজন নাট্যাভিনেত্রী। নাটকপ্রেমী দর্শকের কাছে তিনি বেশ জনপ্রিয়। তবে আজ থেকে ১৩ বছরেরও বেশি সময় আগে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ সিনেমাতে পরী চরিত্রে অনবদ্য অভিনয় করে তিনি দর্শকের মন জয় করে নিয়েছিলেন। এরপর আর কখনো কোনো সিনেমাতে তাকে অভিনয়ে দেখা যায়নি।

বিষয়টি এমন নয় যে, তার কাছে নতুন নতুন সিনেমাতে কাজ করার প্রস্তাব আসেনি। এসেছে কিন্তু মৌলিক গল্প নয় এবং গল্পে নতুনত্ব নেই বলে মিলি এড়িয়ে গেছেন। কিন্তু তাই বলে থেমে থাকেননি তিনি।

একের পর এক ভালো ভালো গল্পের নাটকে অভিনয় করেছেন তিনি। অনেক অভিনেত্রীর মতো হয়তো তিনি দিনের পর দিন কাজ করে যাননি। কিন্তু তিনি নিয়মিত অভিনয়টা করে গেছেন। একজন শিল্পী হিসেবে দায়িত্ববোধের জায়গা থেকে গল্প এবং চরিত্র বাছাইয়ের প্রতি মনোযাগ ছিলেন তিনি।

তবে ‘মনপুরা’ সিনেমাটি জাতীয় চলচ্চিত্রের পুরস্কারে কয়েকটি ক্যাটেগরিতে পুরস্কার পেলেও মিলির হাতে ওঠেনি পুরস্কার। অবশ্য এ নিয়ে মিলির কোনো আক্ষেপও ছিল না কখনো। কারণ, মিলির ভাষ্য ছিল যে, আসলে তিনি পুরস্কারের জন্য নয়— অভিনয় করেছিলেন দর্শকের ভালোবাসার জন্য। সেটা তিনি গত ১৩ বছরে প্রমাণ পেয়েছেন। এখনো দর্শক তাকে দেখলে তাদের ভালো লাগার বহিঃপ্রকাশ ঘটান। তবে ১৩ বছর পর হলেও এবার ‘মনপুরা’ সিনেমায় অভিনয়ের জন্য ‘এক ছবিতেই ইতিহাস’ ক্যাটেগরিতে ফারহানা মিলির হাতে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি উঠছে।

আজ বিকালে রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁ হোটেলে স্টারপ্লাস কমিউনিকেশন আয়োজিত অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ফারহানা মিলির হাতে ‘এক ছবিতেই ইতিহাস’ শীর্ষক শ্রেষ্ঠত্বের সম্মাননা তুলে দেয়া হবে। আর এতদিনের দর্শকের ভালোবাসার এই স্বীকৃতি মিলি গ্রহণ করবেন উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী, সুরস্রষ্টা রুনা লায়লার হাত থেকে। কারণ, তিনিই এ অনুষ্ঠানের প্রধান অতিথি।

Link copied!