Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

আ.লীগের মনোনয়ন পাননি চিত্রনায়িকা মাহি

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১, ২০২৩, ০৯:১৮ পিএম


আ.লীগের মনোনয়ন পাননি চিত্রনায়িকা মাহি

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে নৌকার টিকিট পেলেন না মনোনয়ন প্রত্যাশী আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহি।

রোববার (১ জানুয়ারি) আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ আসনে জিয়াউর রহমানকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। তিনি নবম জাতীয় সংসদে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এদিন রাত সাড়ে ৮টায় গণভবনে দলের বোর্ড সভায় আসন্ন ছয় আসনের উপ নির্বাচনে ৩ আসনে আসনে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। সেখানে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মনোনয়ন চেয়ে রাজনৈতিক অঙ্গণে জোর আলোচনায় আসা চিত্রনায়িকা মাহিকে মনোনয়ন দেয়নি ক্ষমতাসীন দলটি।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, ভোলাহাট, নাচোল) আসনে উপনির্বাচনে নৌকা প্রতীক পেতে গত ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। তার এমপি প্রার্থী হওয়ার খবরে আলোচনা তৈরি হয় দেশ জুড়ে।

এছাড়া হঠাৎ রাজনীতির মাঠে নেমে সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীতা চাওয়ায় চিত্রনায়িকা মাহিয়া মাহিকে নিয়ে বিব্রত হয়েছিল তৃণমূল আওয়ামী লীগ। তৃণমূল নেতাকর্মীরা দাবি জানিয়েছিল, আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগের ত্যাগী ও পরীক্ষিত নেতাকেই মনোনয়ন দেওয়ার।

এর আগে, বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মাহিয়া মাহি। এর কিছুদিন আগে তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’-এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং রাজশাহী বিভাগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পান।

প্রসঙ্গত, সম্প্রতি বিএনপির দলীয় সিদ্ধান্তে দলটির সাংসদদের পদত্যাগের কারণে চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর-ভোলাহাট-নাচোল) আসনও শূন্য ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তারিখ অনুযায়ী ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি জাতীয় সংসদের ৫টি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

ছয় আসনের মধ্যে যে তিনটিতে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ; রাগেবুল আহসান রিপু (বগুড়া-৬), জিয়াউর রহমান (চাঁপাইনবাবগঞ্জ-২), আব্দু ওদুদ (চাঁপাইনবাবগঞ্জ-৩)।

এছাড়া বাকি তিন আসনের মধ্যে; বগুড়া-৪ (জাসদ-ইনু), ঠাকুরগাঁও-৩ (ওয়ার্কার্স পার্টি), ব্রাহ্মণবাড়িয়া-২ (উন্মুক্ত)।

কেএস

Link copied!