Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

দেশে ‘ফারাজ’ সিনেমা প্রদর্শনে হাইকোর্টের নিষেধাজ্ঞা

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

ফেব্রুয়ারি ২০, ২০২৩, ০৩:২২ পিএম


দেশে ‘ফারাজ’ সিনেমা প্রদর্শনে হাইকোর্টের নিষেধাজ্ঞা

হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা নিয়ে নির্মিত বলিউডের সিনেমা ‘ফারাজ’ দেশের অনলাইন প্লাটফর্মে প্রচার ও প্রদর্শন বন্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষসহ (বিটিআরসি) বিবাদীদের এ নির্দেশ দেওয়া হয়েছে।

সিনেমাটির প্রদর্শন বন্ধের নির্দেশনা চাওয়া রিটের প্রাথমিক শুনানির পর বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চে সোমবার রুলসহ এ আদেশ দেন। সিনেমাটি দেখার পর আদালত এ আদেশ দেন বলে জানিয়েছেন আইনজীবীরা।

তথ্য ও সম্প্রচার সচিব, স্বরাষ্ট্র সচিব, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (বিটিআরসি) ও পুলিশের মহাপরিদর্শকের কাছে রুলের জবাব চাওয়া হয়েছে।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ ও আহসানুল করীম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

গত ১৬ জানুয়ারি ফারাজ সিনেমার ট্রেইলার প্রকাশের পর গত ৩ ফেব্রুয়ারি ভারতজুড়ে সিনেমাটি মুক্তি দেওয়া হয়। সিনেমাটির নির্মাণ, প্রদর্শন বন্ধে শুরু থেকেই সরব ছিলেন অবিন্তা কবিরের মা রুবা আহমেদ। এ দাবি নিয়ে সংবাদ সম্মেলনও করেনি। সেখানে ফারাজ চলচ্চিত্রে তার আপিত্তির যৌক্তিকতাও তুলে ধরেন।

ভিডিও স্ট্রিমিং ফ্লাটফর্ম নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইমসহ অন্যান্য অনলাইন প্লাটফর্ম, দেশের কোনো সিনেমা হল, সিনেপ্লেক্স, টেলিভিশন চ্যানেল ও চলচ্চিত্র প্রদর্শনীতে ফারাজ নিসেমার প্রদর্শন বন্ধের নির্দেশনা চাওয়া হয় রিটে।‍‍`
 

Link copied!