Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

বিয়ের প্রস্তাব দিয়ে গিনেস বুকে!

ডিসেম্বর ৯, ২০১৪, ১০:৫৬ এএম


বিয়ের প্রস্তাব দিয়ে গিনেস বুকে!

 প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে ৭ হাজার কিলোমিটারের বেশি পথ পাড়ি দিয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন এক জাপানি। তার নাম ইয়াসুশি তাকাহাশি। জিপিএসের সাহায্যে নিজের প্রতিটি পদক্ষেপের মাধ্যমে ‘ম্যারি মি’ ফুটিয়ে তুলে এ অন্যন্য নজির গড়েছেন ইয়াসুশি। খবর ডেইলি মেইলের।

জাপানের হোক্কাইদো দ্বীপ থেকে কিয়োশু দ্বীপের হাইয়োদো পর্বত পর্যন্ত ‘ম্যারি মি’ লেখা ফুটিয়ে তুলতে নিজের চাকরি পর্যন্ত ছেড়েছেন ইয়াসুশি। এ কাজে তাকে ছয় মাস ব্যয় করতে হয়েছে। ইয়াসুশির এই পাগলামি অবশ্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্সে স্থান পেয়েছে। এছাড়া‘ওয়াকুমেন্টারি সিরিজ’ নামক ডকুমেন্টারিতে স্থান করে নিয়েছে ‘ম্যারি মি’ লেখা।

পায়ে হেঁটে, সাইকেল চড়ে এবং গাড়ির মাধ্যমে সুপরিকল্পিতভাবে তিনি তীরবিদ্ধ হৃদয়ের সাথে ‘ম্যারি মি’ লেখা ফুটিয়ে তুলেছেন। ২০০৮ সালে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব জানানোর জন্য এ পরিকল্পনা মাথায় আসে ইয়াসুশির। এরপর ৭ হাজার ১৬৪ কিলোমিটার পথ পাড়ি দিয়ে তিনি প্রেমিকার কাছ থেকে ‘অবশ্যই হ্যাঁ’ আদায় করেন।
গিনেস বুক জানায়, ইয়াসুশির এ কীর্তি পৃথিবীর দীর্ঘতম বিয়ের প্রস্তাব ফুটিয়ে তোলার রেকর্ড। একই সঙ্গে তা বৃহত্তম জিপিএস অঙ্কনের রেকর্ড। এছাড়া এটাই একমাত্র বিয়ের প্রস্তাবের চিত্র যা মহাশুন্য থেকে দেখা যায়।