Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

কুকুরের প্রতিশোধে ক্ষতবিক্ষত গাড়ি!

মার্চ ১৬, ২০১৫, ০৯:০৭ এএম


কুকুরের প্রতিশোধে ক্ষতবিক্ষত গাড়ি!

 

স্টিয়ারিং হাতে বেমক্কা তাকে ধাক্কা দিয়েই চলে গিয়েছিল গাড়িটা। চিনে রেখেছিল সে। ঠিক সময় বুঝে দলবল নিয়ে এক ব্যক্তির শখের গাড়িটিকে নষ্ট করে চলে গেল এক কুকুর।

কুকুরের বিশ্বস্ততা নিয়ে নানা গল্প রয়েছে। নানা সময় তার প্রমাণও পাই আমরা। কিন্তু মানুষের মতো কুকুরের প্রতিরোধ স্পৃহাও যে কিছু কম নয়, তার প্রমাণ চিনের এই ঘটনা। গোটা ঘটনাটি ক্যামেরা বন্দি করা করা হয়েছে। ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি লাল গাড়িকে দু’তিনটি কুকুর মিলে কামড়ে, দুমড়ে একেবারে ক্ষতবিক্ষত করে দিচ্ছে। বেশ কিছুক্ষণ এই কাণ্ড করার পর, রাগ কমল। এবং বিজয়ীর মতো সদলবলে ফিরে গেল তারা। কেন? যে ব্যক্তির গাড়ি তিনি জানিয়েছেন, কয়েক দিন আগে চিনের চংকিং শহরে গাড়ি চালানোর সময় রাস্তার একটি কুকুরকে ধাক্কা মারেন তিনি। কুকুরটি তখন ঘুমোচ্ছিল। গাড়ির ধাক্কায় আকস্মিক ঘুম ভেঙে যায়।

রাস্তা-ঘাটে এহেন ঘটনা আকছারই ঘটে। কিন্তু গাড়ির মালিক ভাবতে পারেননি, কুকুরটি তাঁকে ও তাঁর গাড়িটটি চিনে রেখে দিয়েছে। এবং মনে মনে ঠিক করেছে, প্রতিশোধ নেবেই। সেই মতো ঘটনার কয়েক দিন পর কুকুরটি সদলবলে হামলা চালায় গাড়িটির উপর। গাড়িটি তখন রাস্তার ধারে একটি পার্কিং প্লেসে দাঁড় করানো ছিল। বার বার কামড়ে সাধ্যমতো গাড়িটির ক্ষতি করে তবে সে ক্ষান্ত হয়। তারপর দলবল নিয়ে ফিরে যায়। ওয়েব দুনিয়ায় ভিডিয়োটি ভাইরাল হতেই, ঘটনাটি রীতিমতো চর্চায় বিষয় হয়ে গিয়েছে চিনে।