Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

সফলতার গল্প শোনালেন ইউটিউবার জাহান আসিফ

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ২০, ২০২২, ০৬:০০ এএম


সফলতার গল্প শোনালেন ইউটিউবার জাহান আসিফ

জাহান আসিফ একজন বাংলাদেশি ইউটিউবার এবং বাংলাদেশের অভিনেতা। বাড়ি  ব্রাহ্মণবাড়িয়ায়। তিনি বর্তমানে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। তিনি তার ইউটিউব চ্যানেল জাহান আসিফে তার কমেডি ভিডিও, ব্লগিং এবং বিভিন্ন অনলাইন বিষয়ে প্রতিক্রিয়ার জন্য পরিচিত। বিভিন্ন ইস্যু নিয়ে মজার মজার ভিডিও তৈরি করে জনপ্রিয়তা পেয়েছেন তিনি।  

এইচএসসি শেষ করার পর উচ্চশিক্ষার জন্য পাড়ি জমান অস্ট্রেলিয়ার সিডনিতে। সেখানে পড়াশুনার পাশাপাশি শুরু করেন ইউটিউবিং। সেই থেকে একজন ইউটিউবার হিসেবে পরিচিতি পান সবার কাছে। অস্ট্রেলিয়াতে চাকরিরত অবস্থায় থেকেও ইউটিউবার হয়ে ওঠার গল্প আমার সংবাদকে জানালেন জাহান আসিফ।

তিনি আমার সংবাদকে জানান, ২০১৫ সালের শেষের দিকে দর্শকের চাহিদা অনুযায়ী আমি একের পর এক ভিডিও তৈরি করতে থাকি। দিনে দিনে ভিউজ বাড়তে থাকে। সেইসঙ্গে বাড়তে থাকে আমার চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যাও। দর্শকরা আমার ভিডিওতে ইতিবাচক মন্তব্য করতে থাকেন। ভালো সাড়া পেয়ে অনুপ্রাণিত হয়। চলতে থাকে নিয়মিত ভিডিও আপলোড।

সাধারণত হালকা কমেডি এবং হাস্যরসের মধ্যদিয়েই "Jahan Asif " নামের চ্যানেলটিতে আমি ভিডিও নির্মাণ করে থাকি। আমার নির্মিত জনপ্রিয় কিছু ভিডিও হলো- ‘‘What Australia know about Bangladesh, বাংলাদেশের বিভাগ কয়টি, বর্তমানে বিয়ে বাড়ীর অবস্থা, ঈদের দিনে প্রেমিকের অবস্থা।’’ 

তিনি বলেন, একজন ইউটিউবার হিসেবে আমি মনে করি সবসময় নিজের ইচ্ছাশক্তি এবং মনের কথাগুলো শুনা উচিত। আর কখনো ধৈর্য্যহারা হওয়া যাবে না। সবসময় নিজের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে হবে। শুরুতে হয়তো আপনি এতো অনেক বেশি হতাশায় ভুগবেন কিন্তু লেগে থাকুন সফলতা একদিন না একদিন ধরা দিবেই। কোনো কিছু কপি না করে নিজের মেধা দিয়ে ভিডিও বানাতে হবে।  

নতুন ইউটিউবারদের জন্য পরামর্শ
নতুনদের জন্য সবসময় আমার পরামর্শ থাকবে, আপনারা নতুন নতুন টপিক নিয়ে ভিডিও বানান। দর্শকরা কি চায় সেটা ওপর ফোকাস দিন। আর কি নিয়ে ভিডিও বানাবেন সেটা অবশ্যই অনেক এনালাইসিস করে নিবেন। কারণ শুধু ভিডিও দিলেই হবে না আপনার ভিডিও মানুষ দেখতে চায় কিনা সেই বিষয়ের দিকেও লক্ষ্য রাখতে হবে। 

ইউটিউবে মনেটাইজেশন পেতে হলে যা করতে হবে
প্রথমত আপনার একটা নিজস্ব চ্যানেল থাকতে হবে। এবং ১২ মাসের মধ্যে আপনাকে ৪ হাজার হাজার ঘণ্টা ওয়াচ টাইম এবং ১ হাজার সাবস্ক্রাইবার অর্জন করতে হবে। তাহলে আপনি মনেটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন।

আমারসংবাদ/এআই