Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

র‌্যাংক ব্যাজ পেলেন সাত অতিরিক্ত আইজিপি

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৩, ২০২২, ০৬:০০ পিএম


র‌্যাংক ব্যাজ পেলেন সাত অতিরিক্ত আইজিপি

সদ্য পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিপিদের দেশ ও জনগণের কল্যাণে আরও নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক-আইজিপি ড. বেনজীর আহমেদ। 

গতকাল রোববার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে পদোন্নতিপ্রাপ্ত সাত অতিরিক্ত আইজিপির র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। 

এসময় তিনি বলেন, ‘পুলিশের কাছে মানুষের প্রত্যাশা আকাশচুম্বী। মানুষের প্রত্যাশা পূরণে নিজেদের অতিক্রম করে তাদেরকে সেবা দিতে হবে।’ 

পদোন্নতিপ্রাপ্ত আইজিপিদের উদ্দেশে তিনি বলেন, ‘পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের মধ্য দিয়ে আপনারা পুলিশের সর্বোচ্চ পদে পদোন্নতি পেয়েছেন। পুলিশ বাহিনী থেকে আপনাদের আর কিছু পাওয়ার নেই। এখন শুধু দেয়ার পালা। আপনারা এখন দেশ ও জনগণ এবং পুলিশ বাহিনীর জন্য কাজ করবেন।’ 

আইজিপি পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তা এবং তাদের পরিবারের সদস্যদের আন্তরিক অভিনন্দন জানান তিনি। আইজিপি ড. বেনজীর আহমেদ এবং অতিরিক্ত আইজিপি (এঅ্যান্ডআই) ড. মো. মইনুর রহমান চৌধুরী পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র?্যাংক ব্যাজ পরিয়ে দেন।  

[media type="image" fid="157805" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন— পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি আবু হাসান মুহম্মদ তারিক, বিপিএম-সেবা, পিবিআইয়ের ডিআইজি বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম-সেবা, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক (ডিআইজি) ড. হাসান উল হায়দার, বিপিএম-সেবা, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজি (চলতি দায়িত্ব) মো. মনিরুল ইসলাম, বিপিএম (বার), পিপিম (বার), বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বিপিএম (বার), শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি মো. মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম-সেবা ও ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ, বিপিএম-সেবা। এ সময় পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারাও দেশ ও জনগণের কল্যাণে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় দায়িত্বশীল ভূমিকা পালনের অঙ্গীকার করেন। 

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশের ইতিহাসে এবারই প্রথম সহধর্মিণীদের উপস্থিতিতে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র?্যাংক ব্যাজ পরিয়ে দেয়া হয়।