Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

প্রফেসর কামরুজ্জামানের স্বাধীনতা পদকে পওয়া উচিত: জাফরুল্লাহ

গবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ৫, ২০২১, ০২:১০ পিএম


প্রফেসর কামরুজ্জামানের স্বাধীনতা পদকে পওয়া উচিত: জাফরুল্লাহ

দেশের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশের প্রথম শিশু সার্জন ও বীর মুক্তিযোদ্ধা প্রফেসর কাজী কামরুজ্জামানকে আগামীতে স্বাধীনতা পদকে ভূষিত করা উচিত বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার (০৫ ফ্রেরুয়ারি) গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। এ সময় প্রফেসর কাজী কামরুজ্জামানের ২০২১ সালে একুশে পদক প্রাপ্তিতে শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।

শুভেচ্ছা বার্তায় ডা: জাফরুল্লাহ প্রফেসর কাজী কামরুজ্জামানের মতো দেশপ্রেমিক, প্রগতিশীল ও গণতান্ত্রিক বীর মুক্তিযোদ্ধাকে একুশে পদক দেওয়ার জন্য সরকারকে ধন্যবাদ জানান। তিনি বলেন, 'স্বাধীনতা যুদ্ধকালীন সময়ে উনি চিকিৎসা শাস্ত্রে উচ্চ শিক্ষায় বিলেতে অধ্যয়নরত থাকাকালে আমাদের সাথে ভারতে ফিল্ড হাসপাতালে (বর্তমানে গণস্বাস্থ্য হাসপাতাল) কাজ করেন।'

এরপর স্বাধীনতা শেষে তিনি উচ্চ শিক্ষা সমাপ্ত করে গণস্বাস্থ্য কেন্দ্রে কিছুদিন কাজ করেন। পরবর্তীতে তিনি ও অধ্যাপক ডা. মাহামুদুর রহমান সহ ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল এবং পাবনায় কমিউনিটি হাসপাতাল প্রতিষ্ঠা করেন।

প্রসঙ্গত, ২০১৯ সালে প্রফেসর কাজী কামরুজ্জামান বেস্ট পেডিয়াট্রিক সার্জন গোল্ড মেডেল পেয়েছেন। অ্যাসোসিয়েশন অব পেডিয়াট্রিক সার্জনস অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা প্রফেসর কাজী কামরুজ্জামানের নামে প্রতিবছর একজন বিশিষ্ট শিশু সার্জনকে এ পদক দেওয়া হয়।


আমারসংবাদ/এমএ