Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

কাল ৭৫ লাখ মানুষকে বুস্টার ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৮, ২০২২, ০৬:৩০ পিএম


কাল ৭৫ লাখ মানুষকে বুস্টার ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কাল ৭৫ লাখ মানুষকে দ্বিতীয় ও বুস্টার ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার (১৮ জুলাই) বিকেল সাড়ে ৩টায় মহাখালিতে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী। আগামীকাল মঙ্গলবার শুরু হবে এ ক্যাম্পেইন।

জাহিদ মালেক বলেন, দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি হচ্ছে। তাই বিবেচনায় সরকার আগামী ১৯ জুলাই দেশব্যাপী একটি করোনা ভ্যাকসিনেশন ক্যাম্পেইন আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। 

এই ক্যাম্পেইন চলাকালে দেশের সব সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, বিশেষায়িত হাসপাতাল, জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ইত্যাদির পাশাপাশি সিটি কর্পোরেশন, পৌরসভা ও উপজেলাগুলোর ওয়ার্ড পর্যায়েও কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়া হবে। 

এছাড়া সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী আগস্ট মাসে ৫ থেকে ১২ বছরের শিশুদের করোনার টিকার আওতায় আনা হবে। ৫ থেকে ১২ বছরের দুই কোটি শিশু রয়েছে। 

এদের মধ্যে এক কোটি শিশুকে প্রথমে টিকার আওতায় আনা হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশেষ ধরনের এ টিকার অনুমোদন দিয়েছে। এছাড়া তারা তিন কোটি দেওয়ার কথা বলছে।

ঢাকা সিটি করপোরেশন এলাকায় বেশি ডেঙ্গু মশার উৎপত্তি হয় বলে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন,‘সারা দেশে ১৪শ রোগীর মধ্যে ঢাকার রোগী ১৩ শো’র মতো (৯৩ শতাংশ)। ডেঙ্গু রোগী কোথা থেকে আসছে, তা আমরা জরিপ করছি। ঢাকা সিটি করপোরেশন এলাকা থেকে বেশি ডেঙ্গু রোগী আক্রান্ত হয়েছে।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!