Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

পরীক্ষামূলক করোনা টিকা নিচ্ছে ১৬ শিশু শিক্ষার্থী

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১১, ২০২২, ০২:১৪ পিএম


পরীক্ষামূলক করোনা টিকা নিচ্ছে ১৬ শিশু শিক্ষার্থী

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকা কার্যক্রম বৃহস্পতিবার (১১ আগস্ট) থেকে শুরু হচ্ছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ কর্মসূচির উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় ১৬ জন শিশুকে পরীক্ষামূলকভাবে ভ্যাকসিন প্রয়োগ করা হবে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, প্রাথমিকভাবে শুধু সিটি করপোরেশন এলাকায় এ কার্যক্রম চালানো হবে। পরবর্তী সময়ে পর্যায়ক্রমে তা জেলা-উপজেলায় শুরু হবে।

এ কর্মসূচিতে টিকা নিতে শিশুদের ভয়হীন এবং খুবই উচ্ছ্বসিত দেখা গেছে। অভিভাবকরা বলছেন, শিশুদের এই টিকা সবার আগে দিতে পেরে তাদেরও ভালো লাগছে।

অনুভূতি জানতে চাইলে বিদ্যালয়টির চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সানজিদা আক্তার বলে, স্কুলের বান্ধবীদের সঙ্গে টিকা নিতে এসেছি। খুবই ভালো লাগছে। ‘ভয় লাগছে কি না’ জানতে চাইলে ওই শিক্ষার্থী বলে, কোন রকম ভয় লাগছে না। টিকা নিলে কিছুই হয় না।

সানজিদা বলে, টিকা নিলে বিভিন্ন রোগ থেকে বাঁচা যায়, করোনা হয় না। আর টিকা না নিলে করোনা হলে মানুষ বেশি অসুস্থ হয়, এমনকি মারাও যেতে পারে।

মো. মাইমুন সিদ্দিক নামের আরেক শিক্ষার্থী জানায়, বন্ধুদের সঙ্গে টিকা নিতে এসে তার খুব ভালো লাগছে। ভয় লাগছে কি না জানতে চাইলে মাথা নাড়িয়ে বলে, একটুও ভয় লাগছে না।

মাইমুন বলে, মা বলেছে করোনা থেকে সুরক্ষা পেতে টিকা নিতে হবে। টিকা নিতে এসে ভালো লাগছে।

মো. স্বপন মিয়া নামের এক অভিভাবকের সঙ্গে কথা বললে তিনি বলেন, দুই মেয়েকে টিকা দিতে নিয়ে এসেছি। একজন পড়ে ক্লাস ওয়ানে, আরেকজন তৃতীয় শ্রেণিতে। দুইজনই হাসিমুখে টিকা নিতে এসেছে। তাতের মধ্যে কোন ভয় নেই।

কেন শিশুদের টিকা নেওয়া উচিত বলে আপনি মনে করেন, এমন প্রশ্নের জবাবে স্বপন মিয়া বলেন, আমি টিকা নিয়েছি, আমার স্ত্রীসহ আমার বড় বাচ্চারা নিয়েছে। এখন ছোটদের নিয়ে এসেছি। টিকা নেওয়া মানেই করোনা থেকে সুরক্ষা।


আমারসংবাদ/টিএইচ

Link copied!